মঙ্গলবার ২৮ মে ২০২৪ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ফিরছে মানুষ, এখনো ফাঁকা ঢাকা
প্রকাশ: সোমবার, ২৪ এপ্রিল ২০২৩, ১২:২৬ অপরাহ্ণ

পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি শেষ। খুলতে শুরু করেছে সরকারি ও বেসরকারি অফিস। জীবিকার তাগিদে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। তবে এখনো ফাঁকা পুরো ঢাকা শহর।

সোমবার (২৪ এপ্রিল) সরেজমিনে দেখা যায়, নগরীতে এখনো রয়েছে ঈদের আমেজ। শহরের প্রধান প্রধান প্রবেশ পথ দিয়ে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। তবে ঈদের তৃতীয় দিনেও রাস্তাঘাট যথেষ্ট ফাঁকা। দুই-একটি স্থান ছাড়া নেই কোনো ট্রাফিক জ্যাম। অফিস-আদালত খুললেও প্রতিষ্ঠানগুলোতে সব কর্মী কাজে যোগ না দেওয়ায় রয়ে গেছে ঈদের আমেজ।

কথা হয় ওয়েলকাম বাসের হেলপার বাচ্চু মিয়ার সঙ্গে। তিনি বলেন, সাভার থেকে একটানেই এখানে আসছি। মাঝখানে পর্বত-গাবতলী এলাকায় সামান্য জ্যাম ছিল। এছাড়া রাস্তা ফাঁকাই।

কারওয়ান বাজার মোড়ে রিকশা নিয়ে যাত্রীর অপেক্ষায় ছিলেন কাওসার আলী। তিনি বলেন, মানুষ এখনো তেমন একটা আসে নাই। কাল-পরশু থাইকা আবার সব শুরু হইব।

বাংলামোটর মোড়ে যাত্রীর অপেক্ষারত মোটরসাইকেল চালক শ্যামল বলেন, গুলশান ২ থেকে টানা চালিয়ে বাংলামোটর এসেছি। এখন পর্যন্ত জ্যাম শুরু হয়নি। তবে দুই-একদিনের মধ্যে সব মানুষ চলে আসলে ঢাকা আগের অবস্থায় ফিরে যাবে।

পরিবার নিয়ে ঘুরতে বের হয়েছিলেন কামরুল আহমেদ। তিনি বলেন, ঈদের তৃতীয় দিন হলেও রাস্তাঘাট ফাঁকাই আছে, তাই ঘুরতে বের হলাম। এরপর তো সবকিছু আবার আগের মতোই হয়ে যাবে…।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ