মঙ্গলবার ২৮ মে ২০২৪ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

নিউ মার্কেট এলাকার অন্য মার্কেটগুলো বন্ধ করায় ব্যবসায়ীদের ক্ষোভ
প্রকাশ: শনিবার, ১৫ এপ্রিল ২০২৩, ১০:০১ অপরাহ্ণ

রাজধানীর নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এর প্রভাবে বন্ধ রয়েছে নিউ মার্কেট এলাকার অন্য মার্কেটগুলো। এতে ক্ষোভ প্রকাশ করেছেন অন্যান্য মার্কেটের ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা বলছেন, নিউ সুপার মার্কেটে আগুন লাগলেও আশপাশের সব মার্কেট বন্ধ হয়েছে। মূলত আগুন লাগার পর থেকে নিরাপত্তা ও ফায়ার সার্ভিসের চলাচলের সুবিধার্থে মিরপুর-আজিমপুর রোডের সাইন্সল্যাব অংশ থেকে বন্ধ রাখা হয়েছে। এ কারণে ওই এলাকায় ক্রেতাদের কেউ প্রবেশ করতে পারছে না। এতে ক্রেতা না থাকায় দুয়েকটা দোকান খোলা থাকলেও নেই বেচাবিক্রি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন দোকান কর্মচারী বলেন, নিউ সুপার মার্কেট থেকে অনেক দূরে গাউছিয়া মার্কেট। কিন্তু মার্কেটটা সকাল থেকে বন্ধ থাকায় প্রচুর লোকসানে পড়েছেন তারা। তাই দ্রুত দোকানগুলো খুলে দেওয়ার অনুরোধ করেন তিনি।

অপর একজন ব্যবসায়ী বলেন, আগুনটা কিভাবে লাগছে এটা আমরা জানতে চাই। আমাদেরকে বার বার হুমকি দেওয়ার মানে কি আমরা জানতে চায়। তবে কি ধরণের হুমকি দেওয়া হচ্ছে সেবিষয়ে কিছু বললেও ওই ব্যবসায়ীর দাবি- আগুন লাগিয়ে তাদেরকে হুমকি দেওয়া হচ্ছে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর পোন ৬টার দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। খবর পেয়ে প্রথমে ২৩ টি পরে আরও ৭টি সহ মোট ৩০ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এসময় যোগ দেয় পুলিশ-র‍্যাব-বিজিবি ও সেনা এবং নৌবাহিনী। প্রায় ৪ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে পুড়ে গেছে অধিকাংশ দোকান।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ