মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নগর পরিবহনে যুক্ত হবে ১০০টি ইলেকট্রিক বাস
প্রকাশ: মঙ্গলবার, ০৯ মে ২০২৩, ০৪:৩১ অপরাহ্ণ

চলতি বছরেই ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি ইলেকট্রিক বাস যুক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার ( ৯ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৭তম সভা শেষে এ তথ্য জানান তিনি।

মেয়র তাপস বলেন, যাত্রীদের সুবিধার কথা চিন্তা করেই মূলত চলতি বছরের মধ্যেই ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি ইলেকট্রিক বাস সংযোজন করা হবে। এছাড়া নগর পরিবহনে যাত্রী সেবার মান অক্ষুণ্ণ রাখা ও শৃঙ্খলা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

এর আগের বৈঠকে অর্থাৎ ২৬তম সভায় সিদ্ধান্ত হয়েছিল, বাস রুট রেশনালাইজেশনের আওতায় ঢাকা নগর পরিবহনের নতুন ২৪ ও ২৫ নম্বর রুটে ৫০টি বাস চলাচল করবে। ঘাটারচর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত পৃথক এই দুইটি সার্কুলার রুটে বাস সার্ভিস চালু হলে মেট্রোরেলের সঙ্গে যাত্রীদের কানেক্টিভটি বাড়বে বলে জানানো হয়েছিল।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হক রুটভিত্তিক কোম্পানির অধীনে বাস চালানোর উদ্যোগ নিয়েছিলেন ২০১৫ সালে। পরে ২০১৭ সালের ৩০ নভেম্বর আনিসুল হক মারা যাওয়ার পর বাস রুট রেশনালাইজেশন কমিটির ব্যবস্থাপনার দায়িত্ব পান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তৎকালীন মেয়র সাঈদ খোকন। তিনি ১১টি সভা করেছেন। এরপর নতুন মেয়র শেখ ফজলে নূর তাপস কমিটির দায়িত্ব পান। এরই ধারাবাহিকতায় আজ ২৭ তম সভা অনুষ্ঠিত হলো।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম সহ বাস রুট রেশনালাইজেশন কমিটির সকল সদস্য এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ