মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

দলীয় পরিচয়ে পুলিশে নিয়োগ চলছে: ফখরুল
প্রকাশ: বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩, ০৪:২৫ অপরাহ্ণ

নির্বাচন সামনে রেখে দলীয় পরিচয় দেখে পুলিশে নিয়োগ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক মন্ত্রী সুনীল গুপ্তের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ভাসানী অনুসারী পরিষদ এ সভার আয়োজন করে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের বিরুদ্ধে, দেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা আবার ক্ষমতায় এলে জাতির অস্তিত্ব বিপন্ন হবে। ডিজিটাল নিরাপত্তা আইনকে ক্ষমতায় থাকার অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে, তাই এ আইন বাতিল করছে না সরকার। নির্বাচন সামনে রেখে দলীয় পরিচয় দেখে পুলিশে নিয়োগ দেওয়া হচ্ছে। যারা আন্দোলন, সংগ্রাম, লড়াইয়ে অংশ নিচ্ছে, অত্যাচার, নির্যাতন করে তাদের স্তব্ধ করে দেওয়ার চেষ্টা চলছে।

তিনি বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় কাঠামোকে বিষাক্ত করে তুলেছে। দুঃখজনকভাবে, লজ্জাজনকভাবে আওয়ামী লীগ আজ স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে গণশত্রুতে পরিণত হয়েছে। খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিদ্রুপ করতে সরকার কুণ্ঠাবোধ করে না। অতি অল্প সময়ের মধ্যে দানবদের সরিয়ে দিয়ে জনগণের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, যে সরকার মানুষের চোখের ভাষা বুঝতে পারে না, যে সরকার দেওয়ালের লিখন বুঝতে পারে না, যে সরকার মানুষের প্রয়োজন বুঝতে পারে না, তাকে আমরা গণশত্রু ছাড়া কী ভাবতে পারি।

মির্জা ফখরুল বলেন, এ দেশের মানুষ ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের মধ্যদিয়ে বিজয় অর্জন করেছে, স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে পতন ঘটিয়েছে, লড়াই-সংগ্রাম করেছে। এ লড়াইয়ে অবশ্যই গণতন্ত্রের বিজয় হবে। এ লড়াইয়ে অবশ্যই যারা গণতন্ত্রের পক্ষে সংগ্রাম করছেন তাদের বিজয় হবে। যারা গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, দানবীয় ফ্যাসিবাদকে তারা পরাজিত করবেন।

আয়োজক সংগঠনের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সদস্যসচিব হাবিবুর রহমান বিজুর সঞ্চালনায় সভায় মধ্যে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ড প্রমুখ বক্তব্য রাখেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ