মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

 তামিম-তাইজুল, ছুটি কাটাবেন ইংল্যান্ডে
প্রকাশ: সোমবার, ১৫ মে ২০২৩, ০৮:৪৬ অপরাহ্ণ

সাকিব আল হাসান কি চেমসফোর্ড থেকে দেশে ফিরবেন? নাকি স্ত্রী ও সন্তানের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্র চলে যাবেন? চেমসফোর্ড অবস্থানরত বাংলাদেশ মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের কাছে মুঠোফোনে এ প্রশ্ন ছুঁড়ে দেয়া হলে তিনি জানান, ‘আমি ঠিক কনফার্ম না সাকিবে দেশে না আমেরিকা যাবে?’

‘তবে এটুকু বলতে পারি, আমাদের সাথে চেমসফোর্ড থেকে দুবাই পর্যন্ত একই ফ্লাইটে যাবেন সাকিব। সেখান থেকে কি ঢাকা যাবে, না যুক্তরাষ্ট্র উড়ে যাবে, তা বলতে পারছি না।’

এদিকে রাবিদ ইমাম আরও একটি তথ্য জানিয়েছেন। তাহলো আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতা জাতীয় দলের অধিনায়ক তামিম ইকবাল ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম মঙ্গলবার বিকেলে জাতীয় দলের সাথে ফিরবেন না। তারা দুজনই কয়েকদিন ইংল্যান্ডে অবকাশ যাপন করবেন। এরপর যে যার মত করে দেশে ফিরবেন।

এদিকে সবকিছু ঠিক থাকলে সোমবার দিবাগত মধ্যরাত ২টার দিকে চেমসফোর্ড থেকে এমিরেটসের একটি ফ্লাইটে করে দুবাই হয়ে দেশে ফেরার যাত্রা শুরু হবে টিম বাংলাদেশের।

বলার অপেক্ষা রাখে না, আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে জাতীয় দল অন্তত ২ সপ্তাহ বিশ্রাম পাবে। এ সময়টা তাদের ছুটি বলেই গণ্য হবে। আবার চলতি মাসের একদম শেষদিকে (সম্ভবত ২৮ মে) আবার শেরে বাংলায় সবাইকে অনুশীলনে ডাকা হবে। সেটা হবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ উপলক্ষে।

প্রসঙ্গত, আগামী জুনের প্রথম ভাগে (১০ জুন) একটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে আফগানরা। সেই এক টেস্ট খেলেই রশিদ, নবি, মুজিবরা চলে যাবেন ভারতে। সেখানে ভারতীয়দের বিপক্ষে সাদা বলে সিরিজ অংশ নিতে।

কোরবানির ঈদের পর আবার বাংলাদেশে আসবে আফগানিস্তান। ওই সময় ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ এবং আফগানিস্তান। কাজেই চলতি মাসের শেষ সপ্তাহের আগে ক্রিকেটার ও কোচিং স্টাফদের সপ্তাহ দুয়েকের ছুটি।
ধারণা করা হচ্ছে, ‘এ সময়ে তামিম লন্ডনে ডাক্তার দেখাতে পারেন। মাঝে মধ্যে ইনজুরি এসে হানা দেয় তার শরীরে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেও গ্রোয়েন ইনজুরি ভুগিয়েছে তাকে এবং চেমসফোর্ড গিয়েও নাকি তামিম চিকিৎসকের স্মরনাপন্ন হয়েছিলেন।’







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ