শনিবার ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় বৃষ্টি
প্রকাশ: শনিবার, ০৬ মে ২০২৩, ০৪:২৩ অপরাহ্ণ

তাপমাত্রা আগের তুলনায় কমলেও দেশের কিছু এলাকায় দাবদাহ অব্যাহত ছিল। তবে আজ শনিবার (৬ মে) সকালে দেশের কিছু এলাকায় বৃষ্টি হয়। এতে কমে এসেছে তাপমাত্রা। দুপুর নাগাদ ঢাকার আকাশও মেঘলা হয়ে আসে। এরপর শুরু হয় বৃষ্টি। কোথাও হালকা, আবার কোথাও ভারী বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৫, রাজশাহীতে ৩৪, রংপুরে ৩৩ দশমিক ৭, ময়মনসিংহে ৩২ দশমিক ২, সিলেটে ৩৩ দশমিক ৫, চট্টগ্রামে ৩৫, খুলনায় ৩৪ দশমিক ৫ এবং বরিশালে ৩৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ