সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু
প্রকাশ: শনিবার, ১১ নভেম্বর ২০২৩, ১১:৪১ পূর্বাহ্ণ

জর্ডানের আম্মানে জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান, অ্যাসোসিয়েশনের সদস্য, জর্ডানের সুশীল সমাজের প্রতিনিধি, বুদ্ধিজীবী ও গণমাধ্যম ব্যক্তিত্বরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব অ্যাসোসিয়েশনের সদস্যদের বাংলাদেশ ও জর্ডানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও সম্প্রসারণে দুই দেশের সরকারের প্রচেষ্টার পরিপূরক হিসেবে কাজ করবে বলে আশা ব্যক্ত করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রা সম্পর্কে সম্যক ধারণা নিতে অ্যাসোসিয়েশনের সদস্যদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এই অভিজ্ঞতা অ্যাসোসিয়েশনের ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ এবং সহযোগিতার নতুন ক্ষেত্র চিহ্নিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন।

অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবে রয়েছেন জর্ডানের নাগরিক সমাজের বিশিষ্ট সদস্যরা, শিক্ষাবিদ, চিকিৎসক, ব্যবসায়ী, কবি এবং সাংবাদিক। সভাপতির দায়িত্ব পালন করবেন জর্ডানের ড. আয়মান ওদেহ আল-বাদওয়া। তিনি জর্ডানের একজন গুরুত্বপূর্ণ উপজাতীয় নেতা ও সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী। ড. আয়মান একজন মানবহিতৈষী এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ও সংঘাত নিরসনে অভিজ্ঞতাসম্পন্ন একজন ব্যক্তি।

জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান বলেন, বাংলাদেশ ও জর্ডান দুই ভাতৃপ্রতিম দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তীর এ বছরে জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

অ্যাসোসিয়েশনের সভাপতি ড. বাদাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। জর্ডান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠা বাংলাদেশ ও জর্ডানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের এক নতুন যুগের সূচনা করবে বলে তিনি আশা প্রকাশ করেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ