মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

জয়া‘অর্ধাঙ্গিনী’ হয়ে আসছেন
প্রকাশ: সোমবার, ০৮ মে ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ণ

দুই বাংলার জনপ্রিয় মুখ জয়া আহসান। কলকাতার নিমার্তা কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় তার অভিনীত সিনেমা ‘অর্ধাঙ্গিনী’। এটি আগামী ২ জুন পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে। এটি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সুরিন্দর ফিল্মস।

নারীকেন্দ্রিক গল্পের ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় জয়ার সঙ্গে দেখা যাবে কৌশিক গাঙ্গুলীর স্ত্রী অভিনেত্রী চুর্ণী গাঙ্গুলীকে। জয়ার বিপরীতে রয়েছেন কৌশিক সেন। প্রথমে শোনা গিয়েছিল কৌশিক গাঙ্গুলী নিজেই এ চরিত্রটি করবেন। পরবর্তী সময়ে কৌশিক সেনকে চূড়ান্ত করা হয়। এর আগে কৌশিক গাঙ্গুলীর ‘শূন্য এ বুকে’ সিনেমায় অভিনয় করেছিলেন কৌশিক সেন।

অর্ধাঙ্গিনী’ কৌশিক গাঙ্গুলীর পরিচালনায় জয়া আহসানের তৃতীয় সিনেমা। ‘অর্ধাঙ্গিনী’তে জয়াকে দেখা যাবে কৌশিক সেনের অর্ধাঙ্গিনী অর্থাৎ স্ত্রীর চরিত্রে, আর চুর্ণী থাকবেন তার সাবেক স্ত্রীর ভূমিকায়। ঘটনাক্রমে এক সমান্তরাল পথেই হাঁটবে এই তিনজনের জীবন।

কৌশিক গাঙ্গুলী জানিয়েছেন, দুই নারীর এক অদ্ভুত সম্পর্কের গল্পে নির্মাণ করা হয়েছে ‘অর্ধাঙ্গিনী’। তবে এটি ত্রিভুজ প্রেমের গল্প নয়। সিনেমাটির মুক্তি উপলক্ষে গতকাল প্রকাশ করা হয় পোস্টার। পোস্টারে জয়া ও চুর্ণী দুজনের অর্ধেক মুখাবয়বে ফুটে উঠেছে সিনেমার থিম।

‘অর্ধাঙ্গিনী’ ছাড়াও কলকাতায় মুক্তির অপেক্ষায় রয়েছে জয়া অভিনীত ‘ওসিডি’, ‘ভূতপরী’, ‘কালান্তর’ ও ‘পুতুল নাচের ইতিকথা’। অনিরুদ্ধ রায় চৌধুরীর একটি হিন্দি সিনেমার শুটিংও শেষ করেছেন জয়া আহসান। সিনেমায় তার সহশিল্পী বলিউডের খ্যাতিমান অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী, সানজানা সাঙ্ঘি ও দক্ষিণ ভারতীয় অভিনেত্রী পার্বতী।

ভারতের পাশাপাশি দেশেও জয়ার বেশ কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এর মধ্যে রয়েছে নূরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’, আকরাম খানের ‘নকশিকাঁথার জমিন’ ও পিপলু আর খানের ‘জয়া আর শারমিন’ সিনেমাগুলো।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ