শনিবার ০২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

চসিকের কোটিপতি লাইসেন্স পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ: বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১২ অপরাহ্ণ

চসিকের লাইসেন্স পরিদর্শক মো. আরিফ
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কোটিপতি লাইসেন্স পরিদর্শক মো. আরিফ ও তার স্ত্রী সানজিদা চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে তাদের বিরুদ্ধে এ মামলা করেছে সংস্থাটি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক বাদী হয়ে একই কার্যালয়ে মামলা করেন।

মামলায় দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য প্রদান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতার অভিযোগ আনা হয়েছে। দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২), ২৭(১) এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি দায়ের করা হয়। মো. আরিফ লক্ষীপুর জেলার সদর থানার তিতিরকান্দি গ্রামের মো. হোসেনের ছেলে। তিনি চসিকের রাজস্ব বিভাগের সার্কেল-৫ এ লাইসেন্স পরিদর্শক হিসেবে কর্মরত।

মামলার বিষয়টিকে নিশ্চিত করেছেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাৎ।

সূত্রে জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চসিকের লাইসেন্স পরিদর্শক মো. আরিফের বিরুদ্ধে অনুসন্ধানে নামে দুদক। মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২০ সালের ২৯ নভেম্বর তফসিল অনুযায়ী মো. আরিফ ও তার স্ত্রী সানজিদা চৌধুরী দুদকে সম্পদ বিবরণী জমা দেন। দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে আরিফ ৬ লাখ ৫৫ হাজার ৫০৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। অন্যদিকে সম্পদ বিবরণীতে দেওয়া তথ্য অনুসন্ধানে দুদক ৭৭ লাখ ৬১ হাজার ৪৪৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। অন্যদিকে তার স্ত্রীর সম্পদ বিবরণীতে ৫৭ হাজার ৪২০ টাকার তথ্য গোপন এবং ২৩ লাখ ৩০ হাজার ৪২০ টাকার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের তথ্য পায় দুদক।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ