মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ঘরোয়া টুর্নামেন্টের প্রাইজমানি বাড়িয়েছে ভারত
প্রকাশ: সোমবার, ১৭ এপ্রিল ২০২৩, ০২:০৬ অপরাহ্ণ

ভারতীয় ক্রিকেটের ঘরোয়া টুর্নামেন্টগুলো এমনিতেই মর্যাদাপূর্ণ। সেটির গুরুত্ব বোঝাতে এবার প্রাইজমানি ব্যাপক হারে বাড়িয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আগামী মৌসুমে ঐতিহ্যবাহী রঞ্জি ট্রফি বিজয়ীরা পাবেন ৫ কোটি রুপি!

পুরোনো কাঠামোয় এই অঙ্কটা ছিল আরও কম। বিজয়ী দল পেতো ২ কোটি রুপি। নতুন কাঠামোয় রানার্স আপ আর পরাজিত সেমিফাইনালিস্টদের প্রাইজমানিও বাড়ছে। রানার্স আপ দল পাবে ৩ কোটি আর সেমিফাইলিস্টরা পাবে ১ কোটি রুপি।

বেড়েছে ইরানি কাপের ক্যাশ প্রাইজও। আগের চেয়ে সেটি দ্বিগুণ করা হয়েছে। বিজয়ীরা ২৫ লাখ রুপির জায়গায় এখন থেকে ৫০ লাখ করে পাবেন। আগে রানার্স আপরা কোনও অর্থ পেতো না। এবার তারা পাবে ২৫ লাখ রুপি।

৬টি আঞ্চলিক দল নিয়ে আয়োজিত দুলীপ ট্রফিতেও এখন থেকে বিজয়ী দল ১ কোটি রুপি করে পাবে। রানার্স আপ দল পাবে ৫০ লাখ। রঞ্জির ওয়ানডে ট্রফি তথা বিজয় হাজারে ট্রফিতেও বিজয়ী দল পাবে ১ কোটি রুটি আর দ্বিতীয় স্থান অর্জন করা দল পাবে ৫০ লাখ।

প্রাইজমানি বেড়েছে মেয়েদের ক্রিকেটেও। সিনিয়র উইমেন্স ওয়ানডে ট্রফি বিজয়ীরা পাবে ৫০ লাখ রুপি। রানার্স আপ তার অর্ধেক। মেয়েদের টি-টোয়েন্টি ট্রফিতেও উল্লেখযোগ্য হারে প্রাইজমানি বেড়েছে। আগের তুলনায় ৮ গুণ বেশি! এখন থেকে বিজয়ী দল পাবে ৪০ লাখ রুপি। পরাজিত দল পাবে ২০ লাখ।

২৮ জুন ভারতের ২০২৩-২৪ ঘরোয়া মৌসুম শুরু হবে দুলীপ ট্রফি দিয়ে। মূল টুর্নামেন্ট রঞ্জি ট্রফি শুরু হবে আগামী বছরের ৫ জানুয়ারি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ