মঙ্গলবার ২৮ মে ২০২৪ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৯০
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩, ১১:৪৮ পূর্বাহ্ণ

অবরুদ্ধ গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে ৯০ জন নিহত হয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন বলে আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়। দক্ষিণ গাজার নাসের হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে ইসরায়েলি হামলায় অন্তত এক শিশু নিহত ও তিনজন আহত হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান তেদ্রস আধানম গেব্রেয়েসুস বলেন, তিনি উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালে হামলার কারণে শঙ্কিত।

এদিকে ইসরায়েলি বাহিনী দাবি করেছে যে, তারা দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর একটি ট্যাংক বিধ্বংসী মিসাইল স্কোয়াডে আঘাত হেনেছে। অপরদিকে বেশ কয়েকজন ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি করেছে হিজবুল্লাহ।

পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, হিজবুল্লাহর ওপর ইসরায়েলি হামলায় দামেস্কের কাছে অন্তত দুজন নিহত হয়েছে।

শরণার্থী শিবিরের এক বাসিন্দা উদ্ধার অভিযানে সহায়তা করছিলেন। তিনি আল জাজিরাকে জানিয়েছেন, রোববার রাতে হামলার ঘটনায় হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু।

বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, আল-বুর্শ এবং আলওয়ান পরিবারের অন্তর্গত আবাসিক স্কোয়ারে ইসরায়েলি বাহিনীর হামলায় বেশ কয়েকজন আহত বা নিখোঁজ হয়েছেন। ধ্বংসস্তূপের নিচ থেকে জীবিতদের খুঁজে বের করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বেসামরিক প্রতিরক্ষা কর্মী এবং স্থানীয় বাসিন্দারা।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ