শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

খুলে দেওয়া হলো নিউমার্কেট
প্রকাশ: রবিবার, ১৬ এপ্রিল ২০২৩, ১২:৫৪ অপরাহ্ণ

রাজধানীর ঢাকা নিউ সুপার মার্কেট (দক্ষিণ) ভবনে আগুনের ঘটনার পর অনির্দিষ্ট কালের জন্য নিউমার্কেটের সব দোকান বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে রবিবার (১৬ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেটের মূল মার্কেট খুলে দেওয়া হয়েছে।

এখনও বন্ধ রয়েছে চন্দ্রিমা সুপার মার্কেট, নিউমার্কেট ও ক্ষতিগ্রস্ত নিউ সুপারের আশেপাশের মার্কেটগুলো।

সরেজমিনে গাউছিয়া মার্কেট, নূরজাহান মার্কেট, গ্লোব শপিংমল– এই মার্কেটগুলো সকাল থেকে খুলতে দেখা গেছে। এছাড়া পূর্ব দিকে ফুটপাতেও সারি সারি চৌকি বসিয়ে ব্যবসা করছেন হকাররা।

চন্দ্রিমা মার্কেটের নিচ তলার একজন ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা মার্কেট খোলার জন্য অপেক্ষা করছি। মালিক সমিতির নির্দেশনা পাওয়া মাত্র মার্কেট খুলবো। ওপরে সমিতির বৈঠক চলছে।’

নিউমার্কেট দোকান মালিক সমিতির সহ-সভাপতি আশরাফ উদ্দিন আহমেদ বলেন, ‘নিউমার্কেটের এখানে পৃথক ব্লকে পাঁচটি মার্কেট রয়েছে। সব মার্কেটের সমিতি ও ম্যানেজমেন্ট আলাদা। রবিবার সকাল থেকে মূল মার্কেট খোলা হয়। তবে অন্য মার্কেট খোলার বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়েছে কিনা জানা নেই।’

এর আগে, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে রবিবার সকাল ৯টায় আগুন পুরোপুরি নির্বাপিত হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ