সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কোরআন পোড়ানোর ঘটনায় ক্ষমা চেয়েছে সুইডেন: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ: বুধবার, ০৫ জুলাই ২০২৩, ১২:১৮ অপরাহ্ণ

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় বাংলাদেশ সরকার তীব্র নিন্দা জানিয়েছে বলে জাতীয় সংসদে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (৪ জুলাই) জাতীয় সংসদে ৩০০ বিধিতে দেওয়া বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঢাকায় দেশটির চার্জ দ্য অ্যাফেয়ার্স-সিএডিকে ডেকে নিন্দা ও জড়িত ব্যক্তির শাস্তি দাবি করা হয়েছে। রাষ্ট্রদূত জানিয়েছেন, সুইডেন সরকার এ জন্য ক্ষমা চেয়েছে এবং যে ব্যক্তি কাজটি করেছে তাকে তারা গ্রেফতার করেছে। এ লোকটি বলেছিলেন যে, তিনি শুধু তার বক্তব্য প্রকাশ করবেন। কিন্তু সেখানে যে কোরআন পোড়াবেন সেটা তিনি বলেননি।’

এর আগে তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে সুইডেনে কোরআন পোড়ানের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি সুইডেনের রাষ্ট্রদূতকে ডেকে এ ঘটনার প্রতিবাদ করার দাবি জানান।

সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ইউরোপীয় ইউনিয়ন, ইংল্যান্ডসহ পশ্চিমা বিশ্ব ফ্রিডম অব রিলিজিয়নের অধীনে বিভিন্ন রকমের সরকারি ও আধা-সরকারি সংস্থা সমগ্র বিশ্বে তদারকি করে। প্রয়োজনে বিভিন্ন দেশের সরকারের ওপর চাপও সৃষ্টি করে। এ চাপ সবসময় এশিয়ার ওপরই থাকে। বাংলাদেশের ওপর সংখ্যালঘু ও মানবাধিকার প্রশ্নে কোণো কারণ ছাড়াই সারাক্ষণ লেগেই থাকে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ