শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

কুয়েতের প্রধানমন্ত্রীর ফোন, দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ
প্রকাশ: বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩, ১১:৩৬ পূর্বাহ্ণ

দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমদ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ। তারা বলেছেন, সময়ের সঙ্গে সম্পর্কের গভীরতা ও মাত্রা জোরদার হচ্ছে।

প্রধানমন্ত্রীর প্রেস শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপকালে দুই নেতা এ অভিমত ব্যক্ত করেন।

এ ছাড়া দুই নেতা দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। জানান, দুটি বন্ধুপ্রতিম দেশের মধ্যকার সম্পর্ক সময়ের সঙ্গে গভীরতা ও মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

শেখ হাসিনা টেলিফোন করার জন্য প্রধানমন্ত্রী শেখ আহমাদ নাওয়াফ আল-আহমাদ আল-সাবাহকে ধন্যবাদ জানিয়ে তাকে ও কুয়েতের জনগণকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান। অন্যদিকে, কুয়েতের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং তার মাধ্যমে বাংলাদেশের জনগণকে নিজের শুভেচ্ছা জানান। এ সময় দুই দেশের উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী আল-সাবাহ।

দুই নেতা ব্যাংককে ২০২৩ সালের জুলাইয়ের প্রথম দিকে পরবর্তী সাধারণ পরিষদের বৈঠকে পারস্পরিক প্রত্যাশা নিয়ে অলিম্পিক কাউন্সিল অফ এশিয়া (ওসিএ) তে একযোগে কাজ করতে সম্মত হয়েছিলেন।

দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়ানোর জন্য নিয়মিত পরামর্শ বা উচ্চ পর্যায়ের সফরের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে দুই নেতা একে অপরকে নিজ নিজ দেশে সফরের আমন্ত্রণ জানিয়ে ফোনালাপ শেষ হয়।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ