মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

কাশ্মীরে গোলাগুলিতে ৩ ভারতীয় সেনা নিহত
প্রকাশ: শনিবার, ০৫ আগস্ট ২০২৩, ১২:৩০ অপরাহ্ণ

ভারতের জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে তিন ভারতীয় সেনা নিহত হয়েছেন। শুক্রবার (৩ আগস্ট) কাশ্মীরের দক্ষিণাঞ্চলীয় জেলা কুলগ্রামে এ ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনীর তথ্যানুযায়ী, হালান বনভূমি এলাকায় বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছে- এমন সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শুক্রবার ওই এলাকায় অভিযান শুরু করে সেনাবাহিনী ও পুলিশ। সন্ধ্যা থেকে দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়।

অভিযানের একপর্যায়ে ভারতীয় নিরাপত্তা বাহিনী বিচ্ছিন্নতাবাদীদের চারদিক থেকে ঘিরে ফেলে। বিষয়টি বুঝতে পেরে বিচ্ছিন্নতাবাদীরা ব্যাপক গুলিবর্ষণ শুরু করে। তাদের গুলিতে ভারতীয় সেনাবাহিনীর তিন সদস্য নিহত হন।

এক টুইটে ভারতীয় সেনাবাহিনীর ১৫তম কোর বলেছে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শুক্রবার কুলগ্রামের হালানে অভিযান শুরু হয়। অভিযান চলাকালে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের একপর্যায়ে তিন সেনা আহত হন ও পরে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তল্লাশি অভিযান এখনো চলছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ওই এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করে অভিযান জোরদার করা হয়েছে।

এর আগে চলতি বছরের এপ্রিল ও মে মাসে কাশ্মীরের পুঞ্চ ও রাজৌরি জেলায় দুটি পৃথক হামলা ও গোলাগুলির ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর পাঁচজন এলিট কমান্ডোসহ ১০ সেনা নিহত হয়েছিলেন।

সূত্র: এনডিটিভি







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ