রবিবার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

এশিয়া কাপ জিতে কত টাকা পেলো যুবারা
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩, ১২:০৩ অপরাহ্ণ

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। এবার এশিয়া কাপের শিরোপাও ঘরে তুললো টাইগার যুবারা। সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতেছিল বাংলাদেশ। এরপর সেমিফাইনালে শক্তিশালী ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে মাহফুজুর রহমান রাব্বির দল। গতকাল ফাইনাল ম্যাচে আরব আমিরাততে ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশের জুনিয়র টাইগাররা।

টাইগার যুবাদের এমন দুর্দান্ত পারফর্মম্যান্সের স্বীকৃতি হিসেবে তাদেরকে কত টাকা প্রাইজমানি দিয়েছে এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি) সেটি নিয়েই কৌতুহল এখন বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের।

আশিকুর রহমান শিবলির দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে শিরোপা নির্ধারণী ম্যাচ জিতে বড় অংকের পুরস্কার পেয়েছে বাংলাদেশের যুবারা। গতকাল ম্যাচ জেতার পর রাব্বিদের হাতে তুলে দেওয়া হয়েছে ১৫ হাজার মার্কিন ডলারের প্রাইজমানি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ১৬ লাখ ৬০ হাজার বেশি। এসিসি কর্তৃপক্ষ তাদের হাতে এই প্রাইজমানি তুলে দিয়েছে।

এবারের আসরে সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন শিবলি। ৫ ম্যাচে ৭৫.৬ গড়ে ৩৭৮ রান করেছেন এই টাইগার ব্যাটার। এর মধ্যে দুটি সেঞ্চুরি (শ্রীলঙ্কার বিপক্ষে ১১৬* আর আমিরাতের বিপক্ষে ১২৯) রয়েছে এই ডানহাতি ব্যাটারের। দারুণ ফর্মে থাকা এ ব্যাটার জিতেছেন টুর্নামেন্টসেরার পুরস্কার। পুরো টুর্নামেন্টজুড়ে দাপট দেখানো এই ক্রিকেটার পুরস্কার হিসেবে পেয়েছেন ৭৫০ মার্কিন ডলার। টাকায় যার পরিমাণ ৮৩ হাজার টাকা।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ