মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ২ সেপ্টেম্বর!
প্রকাশ: বুধবার, ১৯ জুলাই ২০২৩, ১২:৩৩ অপরাহ্ণ

এশিয়া কাপের সূচি ঘোষণা নিয়ে একটা সংশয় চলেই আসছে। কবে ঘোষণা হবে মহাদেশীয় এই টুর্নামেন্টের সময়সূচি? যদিও জানা যাচ্ছে, খুব দ্রুতই, এমনকি আজই হতে পারে এশিয়া কাপের সূচি প্রকাশ। এর আগে ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হতে পারে ২ সেপ্টেম্বর, শ্রীলঙ্কার ক্যান্ডিতে।

৩০ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। একদিন এগিয়ে আনা হচ্ছে টুর্নামেন্ট শুরুর তারিখ। ৩১ আগস্ট শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। তবে, আয়োজক দেশ পাকিস্তান যে সূচি তৈরি করেছে, তাতে একদিন এগিয়ে আনা হচ্ছে টুর্নামেন্ট শুরুর সময়। যদিও এসিসির বৈঠকে পাকিস্তানের তৈরি করা সূচিতে সামান্য পরিবর্তন আসলেও আসতে পারে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ সেপ্টেম্বর।

পিসিবির তৈরি করা সূচিতে দেখা যাচ্ছে, ৩০ আগস্ট পাকিস্তানের মুলতানে শুরু হবে এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান এবং নেপাল। ৬ দলের এই টুর্নামেন্টকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান।

টুর্নামেন্টের মোট ১৩টি ম্যাচের ৯টিই অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার মাটিতে। বাকি ৪টি পাকিস্তানে। পিসিবির দেয়া হাইব্রিড মডেলেই এভাবে সূচি তৈরি করা এবং এটাকেই অনুমোদন দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তান সময় দুপুর ১টা, ভারত এবং শ্রীলঙ্কার সময় দুপুর দেড়টা এবং বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচগুলো।

এসিসি জানিয়েছে বাংলাদেশ সময় আজ (বুধবার) রাত সোয়া ৮টায় ঘোষণা করা হতে পারে এশিয়া কাপের সূচি। একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের প্রতিযোগিতা হবে ৫০ ওভারের।

পাকিস্তানের লাহোর ছাড়াও মুলতানে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ম্যাচ। তবে পাকিস্তান প্রতিযোগিতার সেমিফাইনাল, ফাইনালে উঠলে তাদেরকে শ্রীলঙ্কার মাটিতেই খেলতে হবে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ