মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

এরদোয়ানের শপথ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন
প্রকাশ: রবিবার, ০৪ জুন ২০২৩, ১১:০৭ পূর্বাহ্ণ

তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার সহধর্মিনী ড. রেবেকা সুলতানা। শনিবার (৩ জুন) তুরস্কের রাজধানী আঙ্কারার গ্র্যান্ড ন্যাশনাল অ্যাসেম্বলিতে শপথ অনুষ্ঠানে যোগ দেন তিনি।

রাষ্ট্রপতির সঙ্গে সফরে থাকা তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন, বিশ্বের ৭৭টি দেশের নেতারা স্থানীয় সময় সন্ধ্যা ৫টায় এই শপথ অনুষ্ঠানে অংশ নেন। এছাড়াও অনুষ্ঠানে ন্যাটো এবং ইসলামিক সহযোগিতা সংস্থা-ওআইসি’সহ আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

তুর্কি নেতা এরদোয়ান টানা তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করলেন। পরে প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ উপলক্ষে প্রেসিডেন্ট প্যালেসে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেসিডেন্ট এরদোয়ান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং বিশ্ব নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

শপথ গ্রহণের পরপরই প্রেসিডেন্ট এরদোগান তুরস্ক রাষ্ট্রের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন করেন।

ছয় দিনের সরকারি সফরে গত বৃহস্পতিবার রাতে ঢাকা ত্যাগ করেন রাষ্ট্রপ্রধান সাহাবুদ্দিন। তুরস্ক সফরকালে রাষ্ট্রপতি আঙ্কারায় শেরাটন আঙ্কারা হোটেলে অবস্থান করছেন। আগামী ৬ জুন সন্ধ্যায় একটি ভিভিআইপি বিমানে (ফ্লাইট নং বিজি ২০৮) দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্র প্রধানের। খবর বাসস।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ