শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

এবারের আন্দোলনেই সরকারের বিদায়: ফখরুল
প্রকাশ: সোমবার, ১৪ আগস্ট ২০২৩, ১১:২৮ পূর্বাহ্ণ

বিরোধী দলগুলোর জনসম্পৃক্ত চলমান যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারকে বিদায় করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৩ আগস্ট) বিকেলে রাজধানীর শান্তিনগরের হোয়াইট হাউস হোটেলে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। রাষ্ট্র সংস্কার আন্দোলনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সরকারের পদত্যাগ এবং রাষ্ট্রের সংস্কার’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ অস্থির অবস্থায় জীবনযাপন করছে। স্বাধীনতার পরে সবচেয়ে ভয়াবহ অসহনীয় পরিস্থিতিতে আছি আমরা। ১৯৭১ সালে আমরা সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র চেয়েছিলাম। বর্তমানে সেটা তো দূরে থাক, দেশের জনগণ এখন ভোটটাও দিতে পারছে না।

যে সংবিধান অনুযায়ী ভোট দেওয়ার কথা ছিল, সেই সংবিধানটাও তারা কেটে ছিঁড়ে শেষ করে দিয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি আরও বলেন, জনগণকে সঙ্গে নিয়ে বিরোধী দলগুলোর ঐক্যবদ্ধ নেতৃত্বে চলমান আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম। আরও বক্তব্য রাখেন- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, গণফোরামের (মন্টু) সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন্দ, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশের আহ্বায়ক আ ব ম মোস্তফা আমিন, বাংলাদেশ ডিকনস্ট্রাকশন মুভমেন্টের চেয়ারম্যান মহসিন প্রমুখ।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ