মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এখন এক্সে অ্যাকাউন্ট খুললেই দিতে হবে টাকা
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩, ১২:৩৪ অপরাহ্ণ

টুইটার, এক্স, ইলন মাস্ক এই শব্দগুলোর সঙ্গে সমালোচনা ওতপ্রোতভাবে জড়িত। ইলন মাস্কের মালিকানাধীন এক্সের যেন বিতর্ক পিছু ছাড়ছে না। কঠোর সব পদক্ষেপ নিচ্ছেন ইলন মাস্ক। যা এক্স ব্যবহারকারীদের নানান ঝামেলায় ফেলছে।

এবার নতুন ঘোষণা দিলেন ইলন মাস্ক, এক্স অর্থাৎ টুইটার এখন থেকে আর বিনামূল্যে ব্যবহার করতে পারবেন না। এমনকি এখন টুইটারে অ্যাকাউন্ট খুললেই দিতে হবে টাকা। আগে ব্লু টিক পাওয়ার জন্য নির্দিষ্ট সাবস্ক্রিপশন চালু করেছিল সংস্থা। এবার অ্যাকাউন্টে কিছু পোস্ট করার আগেই দিতে হবে ১ ডলার। বাংলাদেশি মুদ্রায় ১১০ টাকা।

এই নতুন প্রোগ্রামের নাম দেওয়া হয়েছে ‘নট অ্যা বট’। অর্থাৎ বট ইউজার রুখতেই এই পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। মূলত সম্প্রতি বট বা রোবট ব্যবহারকারীদের সংখ্যা বেড়ে যাওয়ায় সমস্যায় পড়েছে সংস্থাটি। গতবছর টুইটার কেনার সময়ই বট ব্যবহারকারী চিহ্নিতকরণের দাবি তুলেছিলেন ইলন মাস্ক।

‘নট অ্যা বট’ একটি সাবস্ক্রিপশন ভিত্তিক মডেল। যেখানে ১ ডলার চার্জ রাখা হয়েছে। তবে এই চার্জ পুরোনো ব্যবহারকারীদের দিতে হবে না। যে সব মানুষ নতুন অ্যাকাউন্ট খুলবেন তাদের এই টাকা দিতে হবে। প্রাথমিকভাবে নিউজিল্যান্ড এবং ফিলিপাইনের ব্যবহারকারীদের জন্য এই নিয়ম করেছে সংস্থা। ধীরে ধীরে সব ব্যবহারকারীদের জন্য এই নিয়ম চালু হবে।

সূত্র: টেকক্রাঞ্চ

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ