মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এক দফা দাবিতে বিএনপির গণমিছিল শুরু
প্রকাশ: শনিবার, ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৮ অপরাহ্ণ

সরকারের পদত্যাগের এক দফা দাবি ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণমিছিল শুরু করেছে বিএনপি

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৩টায় রাজধানীর দুটি স্থান থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই মিছিল শুরু করে। মিছিল দুটি নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করেছে দলটি। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য দেবেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির মিছিল শুরু হয়েছে রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে। যা আবুল হোটেল-মালিবাগ রেলগেট-মৌচাক-মালিবাগ মোড়-শান্তিনগর-কাকরাইল মোড়-নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টনে গিয়ে সমাবেশে যোগ দেবে।

অপরদিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে একই সময়ে গণমিছিল কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার-আরামবাগ-ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে যোগ দেবে।

এদিকে বিএনপি ছাড়াও যুগপৎ আন্দোলনে থাকা বিরোধী দলগুলোও একই দাবিতে দুপুর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কর্মসূচি পালন করছে। দলগুলোর মধ্যে রয়েছে— গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম, পিপলস পার্টি, গণঅধিকার পরিষদ (নুর -রাশেদ) গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), লেবার পার্টি, এনডিএম ও গণতান্ত্রিক বাম ঐক্য।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ