সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এক চার্জে ৩০০ কিলোমিটার চলবে নতুন ই-কার
প্রকাশ: বুধবার, ০৬ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২৩ অপরাহ্ণ

টাটা নতুন বৈদ্যুতিক এসইউভি গাড়ি আনছে শিগগির। এরই মধ্যে টাটার নেক্সন, টিয়াগো, টাইগর নতুন গাড়ি এসেছে বাজারে। এবার তাদের এসইউভি গাড়ির বৈদ্যুতিক ভার্সন আনার কথা জানিয়েছে টাটা। গাড়িটির রোড টেস্টিং শুরু হয়ে গেছে অনেকদিন আগেই।

ধারণা করা হচ্ছে, টাটা পাঞ্চ ইভিতে ফুল চার্জে ৩০০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে। নতুন গাড়িটিতে ব্যাটারির ক্ষেত্রে টাটা টাইগর অথবা টাটা টিয়াগোকে অনুসরণ করা হয়েছে। টিয়াগোতে দুই ধরনের ব্যাটারি দিয়ে থাকে টাটা মোটরস। ছোট ব্যাটারিতে ফুল চার্জে ২৫০ কিলোমিটার এবং বড় ব্যাটারিতে ৩১৫ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়।

এই গাড়িতে দেখা যেতে পারে ফোর হুইল ডিস্ক ব্রেক, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট স্ক্রিন ইত্যাদি। নতুন টু-স্পোক স্টিয়ারিং হুইল দেওয়া হতে পারে, যা নেক্সন ফেসলিফটে ব্যবহার করা হয়েছে। নেক্সন ফেসলিফটের মতোই এতে থাকতে পারে এলইডি লাইট, সামনের বাম্পারে একটি ওয়্যারলেস চার্জিং পোর্ট, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল ফিচার।

এটি টিয়াগোর মতো অ্যারোডাইনামিক্যালি ডিজাইন করা অ্যালয় হুইলও পাবে। তবে কয়টি রঙে এবং ভ্যারিয়েন্টে আসছে গাড়িটি তা এখনো জানা যায়নি। গাড়িটির দাম ভারতীয় বাজারে হতে পারে ১২ থেকে ১৪ লাখ রুপির মধ্যেই। আগামী মাসে অর্থাৎ অক্টোবরেই ভারতীয় বাজারে টাটা লঞ্চ করবে গাড়িটি।

সূত্র: কার অ্যান্ড ড্রাইভ

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ