শনিবার ০২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

উত্তর সিটির ৭০ ভাগ বর্জ্য অপসারণ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ জুন ২০২৩, ০৯:৪৩ অপরাহ্ণ

২৪ ঘণ্টার মধ্যে অপসারণের চ্যালেঞ্জ নিয়ে শুরু হয়েছে কোরবানির পশুর বর্জ্য অপসারণের কাজ। এ জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১৯ হাজারের বেশি পরিচ্ছন্নতাকর্মী নিরলসভাবে কাজ করছেন। এখন পর্যন্ত ঢাকা উত্তর সিটির মোট বর্জ্যের ৭০ ভাগ অপসারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করেই পশু কোরবানি করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এরপর দুপুরের আগেই নির্ধারিত স্থানে পশুর বর্জ্য ব্যাগভর্তি করে রাখেন অনেকেই। দুপুরে বর্জ্য অপসারণের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন দুই মেয়র। পরে পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নকতার্মীরা।

উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, সন্ধ্যা ৭টা পর্যন্ত মোট কোরবানির বর্জ্যের ৭০ ভাগ অপসারণ সম্পন্ন হয়েছে। আর ৩২টি ওয়ার্ডে শতভাগ অপসারণ সম্পন্ন হয়েছে। বাকি ওয়ার্ডগুলোর কাজও শেষ পর্যায়ে।

শতভাগ সম্পন্ন হওয়া ওয়ার্ডগুলো হলো: ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৭, ১৯, ২২, ২৩, ২৪, ১০, ১১, ১২, ২৬, ২৭, ২৮, ৩২, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৪৪, ৪৫, ৪৬, ৩৯, ৩৭, ৩৮, ৪১ ও ৪২।

জানা গেছে, দ্রুততম সময়ের মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে দুই সিটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। দ্রুত ও নির্ধারিত সময়েই বর্জ্য অপসারণে হটলাইন খোলা আছে এবং বর্জ্য অপসারণের জন্য প্রায় ১১ লাখ প্লাস্টিক ও পলিব্যাগ সরবরাহ করেছে দুই সিটি কর্তৃপক্ষ।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ