শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দিনও রাজধানী ছাড়ছেন অনেকে
প্রকাশ: শনিবার, ২২ এপ্রিল ২০২৩, ০২:৩৫ অপরাহ্ণ

যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ঈদুল ফিতর উপলক্ষে গতকাল (শুক্রবার) পর্যন্ত ঢাকা ছেড়েছিল লাখো মানুষ। আজ (শনিবার) ঈদের দিনও অনেকেই ঢাকা ছেড়ে যাচ্ছেন গ্রামের উদ্দেশ্যে।

ঈদের দিন ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে গাড়ি ছেড়ে গেলেও ভাড়া বেশি নেওয়া হচ্ছে, এমন অভিযোগ যাত্রীদের। তারা বলছেন, ৪০০ টাকার ভাড়া ৬০০ টাকা নেওয়া হচ্ছে।

তবে অভিযোগ অস্বীকার করছে বাস কাউন্টার থেকে। তাদের মতে, আগের ভাড়ায় যাত্রীরা যাচ্ছেন। ঈদের দিন হওয়ায় তারা চালক-হেলপারদের কিছু বকশিশ দিচ্ছেন।

শনিবার বেলা ১১টার দিকে কথা হয় আব্দুর রহমানের সঙ্গে। পেশায় নরসুন্দর আব্দুর রহমান যাবেন গ্রামের বাড়ি নোয়াখালী। তিনি বলেন, চাঁদরাত পর্যন্ত আমাদের সেলুনে কাজ থাকে। প্রতিবারই ঢাকায় ঈদের নামাজ পড়ে গ্রামের উদ্দেশ্যে রওনা হই। এবার ৪০০ টাকার ভাড়া ৬০০ টাকা চাচ্ছে। এটা এক প্রকার জুলুম।

একই কথা জানান নোয়াখালীর যাত্রী হাজি নুর ইসলাম। তিনি ৪০ দিনের তাবলীগ শেষে ঈদের দিন পুরো জামাতসহ নোয়াখালী ফিরছেন। তিনি অভিযোগ করে বলেন, ২০০ টাকা বেশি চাওয়া হচ্ছে।

কুমিল্লা যাবেন শান্ত। তিনি বলেন, ঈদের আগে বাড়ি যাইনি বেশি ভাড়া নেওয়া হচ্ছে এ কারণে। এখন দেখি আজও (ঈদের দিন) ভাড়া বেশি নেওয়া হচ্ছে।

তবে অভিযোগ অস্বীকার করলেন একুশে পরিবহনের চালক (নাম প্রকাশে অনিচ্ছুক)। তিনি বলেন, ঈদের দিন হওয়ায় অনেক যাত্রী নিজেরাই বকশিশ হিসেবে বাড়তি কিছু টাকা দিচ্ছেন।

তিশা পরিবহনের চালক সুজন বলেন, আগের ভাড়াই নেওয়া হচ্ছে। তবে ঈদের দিন হওয়ায় বকশিশ দিচ্ছেন যাত্রীরা। কেউ দিতে না চাইলে জোর নাই।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ