মঙ্গলবার ২৮ মে ২০২৪ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ঈদুল আজহার ছুটিতে সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত
প্রকাশ: রবিবার, ০২ জুলাই ২০২৩, ০৩:০৯ অপরাহ্ণ

ঈদুল আজহার টানা পাঁচ দিনের ছুটিতে রাজধানী ঢাকাসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে ঢাকা ও সিরাজগঞ্জ ৪, শেরপুর, লক্ষ্মীপুর, টাঙ্গাইল, বগুড়া ও ব্রাহ্মণবাড়িয়ায় ৩, ভোলা, দিনাজপুর, মুন্সীগঞ্জ, গাইবান্ধা, ঝিনাইদহ, রাজশাহী, মেহেরপুর ২, কুষ্টিয়া, নারায়ণগঞ্জ, মেহেরপুর, নওগাঁ, নীলফামারী, নরসিংদী ও রাজবাড়ীতে একজন করে মারা গেছেন। ব্যুরো, প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবরে এসব তথ্য জানা গেছে।
ঢাকা : ঢাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উত্তরায় ও শুক্রবার রাত ২টার দিকে কুর্মিটোলায় গলফ ক্লাবের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন— মনি আক্তার (৩৬), মিনারা বেগম (৪০), জান্নাত আক্তার (১৮) ও শামীম (৩৫)। পুলিশ জানান, রাজধানীর উত্তরায় শনিবার বেলা ১১টার দিকে মনি তার মেয়েকে চিকিৎসক দেখিয়ে উত্তরার জসীমউদ্দীন রোড দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। তার সঙ্গে আরও কয়েকজন রাস্তা পার হচ্ছিলেন। এ সময় বাসের ধাক্কায় মনি বেগম (৩৭) ও মিনারা বেগম (৫৫) নামের আরেক নারী নিহত হন। ভোলা : ভোলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। শনিবার সকাল ও দুপুরে ভোলা সদর ও লালমোহনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-তছির আহমেদ (৭০) ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও রাসেল (১৮) চরফ্যাশন উপজেলার এওয়াজপুর গ্রামের এলাহী নূরের ছেলে। পুলিশ জানান, সকালে ইলিশা সড়ক পার হওয়ার সময় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় তছির আহমেদ নিহত হন। অন্যদিকে দুপুরে লালমোহন উপজেলার গজারিয়া এলাকার আত্মীয়র বাসা থেকে মায়ের সঙ্গে এওয়াজপুর যাওয়ার সময় অটোরিকশা উল্টে রাসেল নিহত হন।
দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ী ও নবাবগঞ্জে পৃথক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের ভিমলপুর এলাকায় ও সকালের দিকে উপজেলার বিনোদনগর ইউনিয়নের মাগুরা দাশপাড়ার কাচদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রহিমা বেগম (৩৫) ও সুজন মোহন্ত (৩০)। কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে মাইক্রোবাসের চাপায় আবীর হেসেন (২০) নামে মোটরসাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর আঞ্চলিক মহাসড়কে মিরপুর পৌরসভার যুগিপোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজারে গাড়ির চাপায় মোটরসাইকেল আরোহী মাসুদ মোল্লা (৩৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার বিকাল সাড়ে ৪টায় ভুলতা বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের ঝাউগড়া কারখানা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মাসুদ উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের বড়মনোহরদী এলাকার মৃত আব্দুল কাদির মেম্বারের ছেলে। সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আমের ট্রাক ও গরুর পিকআপের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ চারজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে ৭টার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের পুকুরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাইবান্ধা সদর থানার ফুলিবাড়ি গ্রামের হাবিবুর রহমানের ছেলে সুজন (৩২), সাঘাটা থানার হাসিলকান্দি গ্রামের সবুর হোসেনের ছেলে রাব্বি (২৬), নাটোর বাগাতিপাড়া থানার প্যারাবাড়িয়া গ্রামের সোরহাবের ছেলে রানা (৩০) ও একই গ্রামের শরিফুলের ছেলে আয়ান (৪)।
শেরপুর : শেরপুর সদর ও ঝিনাইগাতী উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে ঝিনাইগাতী উপজেলার কদমতলী এলাকায় শেরপুর-নালিতাবাড়ী সড়কে বাসের সঙ্গে ইজিবাইকের সংঘর্ষে দুজন নিহত হন। অপরদিকে সদর উপজেলার কুলুরচর এলাকায় শেরপুর-জামালপুর সড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইকের সঙ্গে ধাক্কা লেগে রাস্তার পাশে পড়ে গেলে একজন নিহত হন। নিহতরা হলেন-নালিতাবাড়ী উপজেলার রাজনগর ইউনিয়নের মনাকুষা গ্রামের রফিক মাস্টারের ছেলে ব্যাটারিচালিত ইজিবাইক যাত্রী রবিউল ইসলাম (৪০), একই ইউনিয়নের বন্ধপাড়া গ্রামের ইজিবাইকের চালক সাইদুল ইসলাম (৩০) এবং সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের দিঘলদী টিক্কাপাড়া গ্রামের কলেজছাত্র মো. মিশর (১৭)।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে সদর উপজেলার লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল জাতীয় মহাসড়কের সাইফিয়া দরবার শরীফ এলাকা ও বুধবার বিকেলে রায়পুরে সড়ক এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-সাফায়েত হোসেন (১৮) উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আটিয়াতলি এলাকার মনজুর ছেলে, রাজন হোসেন (১৮) লক্ষ্মীপুর পৌরসভার পশ্চিম লক্ষ্মীপুর এলাকার আক্তার হোসেনের ছেলে ও রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মহিউদ্দিন (৬০)। টাঙ্গাইল : টাঙ্গাইলে বাসের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার তিনজন নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার এলেঙ্গায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- দক্ষিণ কলেজ পাড়ার মৃত আনোয়ারের ছেলে আব্দুল আওয়াল (১৬), একই এলাকার মৃত রিপনের ছেলে ফকর (১৬) এবং অটো চালক শাহজাহান মিয়ার ছেলে বাবু মিয়া (৩৫)। বগুড়া : বগুড়ায় পৃথক দুর্ঘনায় তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজারের গোল্ডেন চাইল্ড স্কুলের সামনে ঈদের নামাজ পড়িয়ে বাড়ি ফেরার পথে ও বুধবার সকাল ৬টার দিকে উপজেলার বগুড়া-রংপুর মহাসড়কের চ্লীহারা নামক স্থানে যাত্রীবাহী বাস উল্টে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন-শিবগঞ্জের মোকামতলা ইউনিয়নের শংকরপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে ও রংপুরের মিঠাপুকুর উপজেলার বাসিন্দা আল আমিন (১৫) । অপর ব্যক্তির নাম-পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ।
মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই কিশোর নিহত হয়েছেন। শুক্রবার রাত সারে ১০টার দিকে উপজেলার বেশনাল চৌরাস্তা সংলগ্ন এলাকায় গাছের সঙ্গে ধাক্কা খেয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- মোটরসাইকেলের চালক জিসান রাজা (১৭) ও তার পেছনে বসা আপন মালত (১৬)। গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাস-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার পান্তাপাড়া এলাকার ব্র্যাক অফিস কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- প্রাইভেট কারচালক মিজান মিয়া (৩৫) কুমিল্লা জেলার মেঘনা উপজেলার দাউদকান্দি এলাকার হক মিয়ার ছেলে ও প্রাইভেট কারের যাত্রী আবুল বাশার মিয়া ঢাকার খিলক্ষেত এলাকার আবদুল মান্নান মিয়ার ছেলে। (৫৫)। ঝিনাইদহ: ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কের বেজপাড়া তেলপাম্প এলাকায় ও শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ওই উপজেলার নস্তী এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উজ্জল হোসেন (৪০) শৈলকুপা উপজেলার ঝাউদিয়া গ্রামের মমরেজ শেখের ছেলে ও মরিয়ম বেগম (৩৬) মহেশপুর উপজেলার পদ্মরাজপুর গ্রামের বিল্লাল হোসেনের স্ত্রী।
রাজশাহী : রাজশাহীর তানোরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজনের নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে তানোর-মুন্ডুমালা সড়কে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে হাবিবুর রহমান (৪৫) নামে এক ব্যক্তি নিহত হন। তিনি উপজেলার পাঁচন্দর ইউনিয়নের প্রাণপুর পাঠাকাটা গ্রামের মৃত হাজি মনির উদ্দীনের ছেলে। এর আগে বুধবার রাত ১০টার দিকে উপজেলার তানোর-মুন্ডুমালা সড়কের যোগিশো মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে বাবুল হোসেন (৪৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। তিনি উপজেলার গুবিরপাড়া গ্রামের মৃত আরশেদ আলীর ছেলে। মেহেরপুর : মেহেরপুরের সদর উপজেলার নতুন দরবেশপুর গ্রামে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ৩টায় মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের ওই গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- জিসান (১৩) মেহেরপুর পৌর শহরের মল্লিকপাড়ার মৃত আশরাফুল ইসলামের ছেলে ও সামিউল ইসলাম বিজয় (১৪) শহরের কোর্টপাড়ার মৃত জিয়াউর রহমানের ছেলে। নওগাঁ : নওগাঁয় স্বামীর মোটরসাইকেলের পেছন থেকে পড়ে সাদিয়া (২০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। শুক্রবার রাত ১০টার দিকে জেলা সদর উপজেলার ফতেপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া জেলা সদর উপজেলার শাহজাদপুর এলাকার জালাল হোসেনের স্ত্রী। রংপুর : রংপুরের তারাগঞ্জে সড়ক দুর্ঘটনায় হক সাহেব (৫৪) নামে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ইকরচালী বাজারে যাচ্ছিলেন বাইসাইকেল আরোহী হক সাহেব (৫৪)। ওই সময় রংপুর-দিনাজপুর মহাসড়কের বিপরীত পার্শ্ব দিয়ে সৈয়দপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের ধাক্কায় ছিটকে পড়েন হক সাহেব। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
নীলফামারী : দিনাজপুরের পার্বতীপুরে ঈদের দিনে বাবার সঙ্গে ঘুরতে বেরিয়ে অটোরিকশাচাপায় প্রাণ হারিয়েছে শিশু রিফা আক্তার (৮)। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বেলাইচণ্ডী ইউনিয়নের কেশুরভাঙ্গা এলাকায় পার্বতীপুর-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত শিশু রিফা আক্তার পার্বতীপুর উপজেলার বেলাইচণ্ডী ইউনিয়নের বুড়িরহাট এলাকার আবদুর রাজ্জাকের মেয়ে। নরসিংদী : নরসিংদীর মাধবদী উপজেলার ভগীরথপুর এলাকায় যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে রাকিব হোসেন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাকিব নরসিংদী সদর উপজেলার শিলমান্দী ইউনিয়নের বাগহাটা এলাকার গুলজার মিয়ার ছেলে। বরগুনা: আমতলী-পটুয়াখালী মহাসড়কে পিকআপ ও ব্যাটারিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে কামাল হোসেন নামে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ডাক্তার বাড়ি স্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। উপজেলার চাউলা গ্রামের কৃষক কামাল হোসেন। রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলায় দ্রুতগতির মাইক্রোবাসচাপায় সজীব মোল্লা (২২) নামে এক নৌবাহিনীর কর্মকর্তা নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কল্যাণপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সজীব মোল্লা রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের লোকমান মোল্লার ছেলে।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও কসবা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। শুক্রবার বিকেল ৪টার দিকে কসবা উপজেলার সৈয়দাবাদ এলাকায় কুমিল্লা-সিলেট মহাসড়কে এবং বুধবার সকালে জেলার বিজয়নগর উপজেলার বুধন্তি এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জেলার সরাইল উপজেলার শাহবাজপুর এলাকার বাসিন্দা অজয় কুমার দাস (৫৫), নাসিরনগর উপজেলার আলিয়ারা গ্রামের আলফু মিয়ার ছেলে সাজু (৪০) ও কসবা উপজেলার সৈয়দাবাদ এলাকার জুলেখা বেগম (৬০)







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ