মঙ্গলবার ২৮ মে ২০২৪ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানের দলের আরও এক শীর্ষ নেতা গ্রেফতার
প্রকাশ: বুধবার, ১০ মে ২০২৩, ০৩:৫৯ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পর তেহরিক-ই-ইনসাফের আরও এক শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়েছে। এবার দলটির মহাসচিব আসাদ ওমরকে গ্রেফতার করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ। ইমরান খানকে যে আদালতের প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয়েছে তাকেও সেখান থেকে তুলে নেওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়, কাউন্টার টেররিজমের কর্মকর্তারা ইসলামাবাদ হাইকোর্ট বার রুমের বাইর থেকে আসাদ ওমরকে গ্রেফতার করে। সেখানে তিনি অন্যান্য পিটিআই নেতাদের সঙ্গে ছিলেন। তাদের মূল উদ্দেশ্য ছিল আগেই গ্রেফতার হওয়া ইমরান খানের সঙ্গে দেখা করার জন্য আবেদন করা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওমরের গ্রেফতার ঠেকাতে পিটিআইয়ের আইনজীবীরা পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ান। কিন্ত শেষ পর্যন্ত তার গ্রেফতার ঠেকাতে পারেনি।

এদিকে ইমরান খানকে আদালত চত্বর থেকে গ্রেফতারের পর আইন অনুযায়ী সর্বোচ্চ রিমান্ডের আবেদন করতে চলেছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরো (এনএবি)। সংস্থাটির সূত্র পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে জানিয়েছে, পিটিআই চেয়ারম্যানকে বুধবার (১০ মে) বিকেলে জবাবদিহিতার আদালতে হাজির করা হবে।

সূত্রটি বলেছে, আমরা তাকে অন্তত চার-পাঁচ দিন হেফাজতে রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করবো।

এনএবি সূত্র বলেছে, আমরা আদালতের কাছে ইমরান খানের সর্বোচ্চ ১৪ দিনের শারীরিক রিমান্ড চাইবো। আদালত অন্তত চার-পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করবেন বলে আশা করা যায়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ