মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ইন্টারনেট স্লো হলে যা করবেন
প্রকাশ: বুধবার, ২৩ আগস্ট ২০২৩, ০১:১৫ অপরাহ্ণ

ঘরে ওয়াই-ফাই ব্যবহার করলেও বাইরে ফোনের ইন্টারনেট ব্যবহার করতে হয়। একেক সিম কোম্পানির একেক প্যাকেজ কিনে ইন্টারনেট ব্যবহার করেন। কিন্তু কয়েকদিন যেতেই দেখা যায় সেই ইন্টারনেট কাজ করছে না বা স্লো হয়ে যায়। এছাড়া ঘরের ওয়াই-ফাই ব্যবহারেও একই সমস্যায় পড়েন প্রায়ই।

এটি শুধু যে সিমের সমস্যা বা ওয়াই-ফাইয়ের সমস্যা তা কিন্তু না। অনেক সময় ফোনের বিভিন্ন সমস্যার ফলে ইন্টারনেট ব্যবহারে সমস্যা হয়। এমন পরিস্থিতিতে পড়লে কয়েকটি কাজ করতে পারেন। ফলে ইন্টারনেট ব্যবহারে আর সমস্যা হবে না। আপনার মোবাইলের সেটিংসে কিছু পরিবর্তন আনুন। দেখে নিন সেগুলো-

>> মোবাইলের ডেটা কাজ না করলে প্রথমেই মোবাইলের ডেটা বন্ধ করুন। কিছুক্ষণ পর আবার চালু করুন। অনেক সময় এভাবেই ঠিক হয়ে যায়। এর ফলে আপনার মোবাইল ফোনের নেটওয়ার্ক কানেকশন পুনরায় সেট করতে সাহায্য করবে।

>> মোবাইলের সেটিংসে এয়ারপ্লেন মোড পাবেন। সেটি চালু করে আবার বন্ধ করুন। এটি নেটওয়ার্ক কানেকশন উন্নত করতে পারে।

>> কখনো কখনো ডিভাইসটি বন্ধ এবং চালু করাও নেটওয়ার্ক সমস্যার সমাধান করতে পারে। অর্থাৎ ফোনটি যদি আপনি একবার বন্ধ করে আবার চালান, তাতেও দেখবেন কানেকশন ঠিক হয়ে গিয়েছে।

>> উপরের কোনোটিতে কাজ না করলে একবার ফোনের সিমটি খুলে আবার লাগিয়ে দেখুন। অনেক সময় সিম কার্ডেও সমস্যা দেখা যায়। ফোনের সেটিংসে গিয়ে নেটওয়ার্ক চেক করুন। তাতে যদি টাওয়ার না দেখায়, তাহলে ধরে নিতে হবে সিমেই সমস্যা।

>> এছাড়াও মোবাইল ফোনে ইন্টারনেটের গতি বাড়াতে ফোন রিফ্রেশ করুন। স্টোরেজ ফুল রাখবেন না। ফোনের ব্রাউজার পরিষ্কার রাখুন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ