সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলনে ধ্বংসাত্মক কাজে আমরা লিপ্ত নই: জামায়াত আমির
প্রকাশ: শনিবার, ০৪ নভেম্বর ২০২৩, ১২:০৪ অপরাহ্ণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে দেশে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করেছে।

এ জালিম সরকার স্বাধীনতার কথা বলে, গণতন্ত্রের কথা বলে অথচ তাদের দ্বারাই এখন দেশ ও দেশের মানুষ পরাধীনতার শিকলে আবদ্ধ।

শুক্রবার (৩ নভেম্বর) রাজধানীর একটি মিলনায়তনে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত আয়োজিত অবরোধে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের আমির নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণ শাখার নায়েবে আমির আব্দুস সবুর ফকির, সহকারী সেক্রেটারি কামাল হোসাইন, কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন ও ড. মোবারক হোসাইন।

মুজিবুর রহমান বলেন, বাংলাদেশের সংবিধান সবাইকে সভা-সমাবেশ করার, কথা বলার ও রাজনৈতিক অধিকার দিয়েছে অথচ সরকার অবৈধভাবে জামায়াতে ইসলামীকে সব অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে।

তিনি আরও বলেন, সরকার আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। চলমান আন্দোলনে কোনো ধ্বংসাত্মক কাজে আমরা লিপ্ত নই। অথচ সরকার তার এজেন্টের মাধ্যমে জনগণের জান ও  মালের ক্ষতি করে তার দায় আমাদের ওপর চাপিয়ে দেওয়ার অপচেষ্টা করছে। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। চলমান আন্দোলনে মহাসমাবেশ, হরতাল ও অবরোধ হয়েছে। সামনে আরও বড় কর্মসূচি আসছে।

তিনি জনগণকে উদ্দেশ্য করে বলেন, একটি বড় বিপদ থেকে দেশকে উদ্ধারের জন্য, নিজেদের অধিকার আদায়ের জন্য একটু কষ্ট স্বীকার করতে হবে।

চলমান আন্দোলনে একাত্মতা পোষণ করে কর্মসূচি সফল করায় তিনি জনগণকে অভিনন্দন জানান।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ