শনিবার ০২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

আন্দোলনরত শিক্ষার্থীদের বেশ কয়েকজন আটক
প্রকাশ: সোমবার, ০৭ আগস্ট ২০২৩, ০৭:৩১ অপরাহ্ণ

আগামী ১৭ আগস্ট ঘোষিত এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (৭ আগস্ট) বিকেল ৪টা ২০ মিনিটে আন্দোলনরত অন্তত পাঁচ-ছয়জন শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

সোমবার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় প্রথমে শাহবাগ মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। এরপর তারা মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে গিয়ে কিছুক্ষণ অবস্থান নেন। সেখানে এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে সায়েন্সল্যাব মোড় অবরোধ করে স্লোগান দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

পরে সেখান থেকে নীলক্ষেত মোড়ে গিয়ে অবস্থান নিয়ে দুপুরে আবার সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নেন তারা। এসময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিকেল ৪টা নাগাদ শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে গিয়ে অবস্থান নেন। পুলিশ তাদের সেখান থেকে সরে যেতে বলেন। এসময় শিক্ষার্থীরা রাস্তা না ছাড়লে পুলিশ বেশ কয়েকজনকে আটক করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল ৪টা ১৫ মিনিটের দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করতে নামেন। এসময় পুলিশের পক্ষ থেকে তাদের রাস্তা ছাড়তে বলা হয়। তাতে শিক্ষার্থীরা রাজি না হওয়ায় তাদের মধ্যে থেকে পাঁচ-ছয়জনকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

এ বিষয়ে শাহবাগ থানার পরিদর্শক তদন্ত শাহ আলম বলেন, শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করতে নামলে তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে কয়েকজনকে থানায় আনা হয়েছে।

শিক্ষার্থীরা বলছেন, ডেঙ্গু পরিস্থিতির কারণে তাদের অনেকে ক্লাস পরীক্ষায় অংশ নিতে পারেননি। এছাড়া অনেকেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে তারা দুই মাস পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন। অন্যথায় নম্বর কমিয়ে ৫০ নম্বরে পরীক্ষা নেওয়ার দাবি তাদের। এসময় আইসিটি পরীক্ষা না নেওয়ার দাবি জানায় শিক্ষার্থীরা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ