বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

অ্যাশেজের শেষ দিনে কী রোমাঞ্চ অপেক্ষা করছে?
প্রকাশ: সোমবার, ৩১ জুলাই ২০২৩, ১২:০২ অপরাহ্ণ

অ্যাশেজের শেষ টেস্টের ভাগ্যে কী রয়েছে? ড্র নাকি ফলাফল? আপাতত যেভাবে টেস্ট এগুচ্ছে, তাতে মনে হচ্ছে ড্র’ও হতে পারে। আবার অস্ট্রেলিয়াও জিতে যেতে পারে। অন্যদিকে ইংল্যান্ড যদি মিরাকল কিছু ঘটিয়ে ফেলে, তাহলে তাদেরও জয়ের সম্ভাবনা আছে।

মোট কথা, ওভাল টেস্টের ভাগ্য নিয়ে এই শেষ দিনে এসেও কোনো মন্তব্য করা যাচ্ছে না। কারণ, ৩৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওভাল টেস্টের চতুর্থ দিন যেভাবে কাটিয়েছে অস্ট্রেলিয়ানরা, তাতে করে পঞ্চম দিন নিয়ে আগাম ভবিষ্যদ্বানী করা কঠিন।

তবে, চতুর্থ দিনের মত যদি আজও বৃষ্টি হানা দেয়, তাহলে নিশ্চিত ম্যাচটি ড্র হয়ে যাবে এবং ২-১ ব্যবধানে সিরিজ হেরে যাবে ইংল্যান্ড। পুরো ৯০ ওভার খেলা হলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ২৪৯ রান এবং ইংল্যান্ডের প্রয়োজন পুরো ১০ উইকেট। শেষ পর্যন্ত কী অবস্থা দাঁড়াবে এই টেস্টের?

চতুর্থ দিনের শুরুতে মাত্র ১.৫ ওভারেই ইংল্যান্ডের বাকি উইকেটটি তুলে নিয়েছিলো অস্ট্রেলিয়া। ৮ রানে আউট হয়ে যান জেমস অ্যান্ডারসন। জীবনের শেষ টেস্টে স্টুয়ার্ট ব্রড অপরাজিত থেকে যান ৮ রানে।

জয়ের জন্য ৩৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৮ ওভার খেলতে পেরেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে কোনো উইকেট না হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছেন দুই অসি ওপেনার ডেভিড ওয়ার্নার এবং উসমান খাজা। ৯৯ বলে ৫৮ রানে ওয়ার্নার এবং ১৩০ বলে ৬৯ রান নিয়ে ব্যাট করছেন উসমান খাজা।

প্রথম ইনিংসে ইংল্যান্ড অলআউট হয়েছিলো ২৮৩ রানে। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া অলআউট হয় ২৯৫ রানে। লিড পায় মাত্র ১২ রানের। এরপর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড সংগ্রহ করে ৩৯৫ রান। যার পলে অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৮৪ রানের।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ