মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

অসহযোগ আন্দোলনে নামার ডাক দিয়েছে মালয়েশিয়া বিএনপি
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর ২০২৩, ০৮:০৪ অপরাহ্ণ

মান্নান খান, মালয়েশিয়া প্রতিনিধিঃ  তফসিল ঘোষণা হলেও সরকার পতনের দাবি আদায়ে আন্দোলন থেকে পিছু হটবে না বিএনপি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে দলীয় সরকারের বাইরে নিরপেক্ষ সরকারের দাবি না মানলে অসহযোগ আন্দোলনে নামার ডাক দিয়েছে মালয়েশিয়া বিএনপি।
এসময় তিনি বলেন, দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে বিএনপি প্রতিশ্রুতিবদ্ধ। কোনো পরিস্থিতিতেই আমরা মাঠ ছাড়বো না। আন্দোলনে অংশ নিতে ইতোমধ্যে শত শত প্রবাসী বাংলাদেশে অবস্থান করছে। রাজপথে শুধু নেতাকর্মীরাই নন, জনতার জোয়ার দেখা যাবে এবং ভোটের অধিকার ফিরে আসবে।

মালেয়শিয়া বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, ‘বর্তমানে নির্বাচন কমিশন আরও একটি প্রহসনের নির্বাচনের পথে হাঁটার যে ঘোষণা দিয়েছে, তা জনগণ কোনোভাবে সফল হতে দেবে না। এছাড়া স্বৈরাচারবিরোধী আন্দোলনে নানা কৌশল থাকে, হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী অনেকেই তাই এখন কৌশলী অবস্থানে রয়েছেন।’

যেকোনো সময় বিএনপির আন্দোলনের ধরন পরিবর্তন হবে এবং গতি বাড়বে বলেও জানান তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বক্তারা আরও বলেন, পুনরায় ভোট ডাকাতি করে ক্ষমতায় টিকে থাকার নীল নকশা বাস্তবায়নে জনগণের দাবিকে উপেক্ষা করে যারা বাংলাদেশ শাসন করতে চায়, এবার তাদের দাঁতভাঙা জবাব দেয়া হবে।
নির্দলীয় নিরপেক্ষ সরকারের মাধ্যমে জাতীয় নির্বাচন সুষ্ঠু হোক, এটাই এখন জনগণের প্রত্যাশা বলে জানান মালয়েশিয়া বিএনপির নেতারা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ