লিকেজের খোঁজে ৫ পয়েন্টে মাটি খুঁড়ে পরীক্ষা করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

0
71

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্যাসের লাইনে লিকেজ রয়েছে কিনা তা পরীক্ষা করতে মসজিদের সামনে ও আশপাশের পাঁচটি পয়েন্টে মাটি খুঁড়ে পরীক্ষা করছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

সোমবার (৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনাস্থলের আশেপাশে এ কাজ শুরু করেছে তিতাস কর্তৃপক্ষ।

বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাসের লাইনে কোনো লিকেজ ছিল কিনা এবং থাকলে তা থেকে কতটুকু গ্যাস নির্গত হয়েছে তা পরীক্ষা-নিরীক্ষা করতে মাটি খুঁড়ে গ্যাস লাইনগুলো পরীক্ষা করছে তিতাস। এসময় তিতাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা পস্থিত ছিলেন।

তিতাসের নারায়ণগঞ্জ অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মফিজুল ইসলাম বলেছেন, আমাদের গ্যাস লিকেজের ব্যাপারে কেউ নোটিশ করেনি। নোটিশ পেয়ে আমরা কাজ করিনি এমন রেকর্ড নেই।

অভিযোগ রয়েছে আমাদের গ্যাসের লিকেজ থেকেই এমন ঘটনা ঘটেছে, সেটি পরীক্ষা করতেই গ্যাস লাইনগুলো পরীক্ষা করা হচ্ছে।

এর আগে শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এরপর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। বাকি মুসল্লিদের অবস্থাও আশঙ্কাজনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here