রূপগঞ্জে চাইল্ড এন্ড ওল্ড কেয়ার বৃদ্ধাশ্রমের যাত্রা শুরু

0
197

ডেস্ক রিপোর্ট : আশ্রয়হীন ও কর্মহীন বৃদ্ধ ব্যক্তিদের আশ্রয়সেবা দিতে রূপগঞ্জে প্রথমবারের মতো চাইল্ড এন্ড ওল্ড কেয়ার বৃদ্ধাশ্রম নামে একটি বেসরকারি বৃদ্ধাশ্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের সরকার পাড়া এলাকায় আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এই বৃদ্ধাশ্রমটি যাত্রা শুরু করে।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ আল আমিন সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকার পাড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ সরকার, সহ-সভাপতি শফিকুল ইসলাম সরকার ও আবু তাহের, কোষাধ্যক্ষ ইসমাইল সরকার, দেলোয়ার হোসেন প্রমুখ।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানিয়েছে, আশ্রয়সেবা প্রকল্পটির প্রাথমিক অবস্থায় পাঁচটি ইউনিটে ২৫ জন আশ্রয়হীন বৃদ্ধ-বৃদ্ধাকে দৃশ্যমান ও আরো ১ জনকে অদৃশ্যমান রেখে মোট ২৫ জনকে আশ্রয়ের আওতায় রেখে কার্যক্রম শুরু করা হয়েছে। এই সেবা প্রতিষ্ঠানটি চালু হওয়ায় স্ব:স্তি প্রকাশ করেছেন আশ্রয়গ্রহণকারী বৃদ্ধারা। নিরাপদ আশ্রয় পেয়ে চোখের পানিতে আনন্দ প্রকাশ করেন তারা। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই ঈদ উপলক্ষে তাদেরকে নতুন পোশাক এবং খাবারও দেয়া হবে।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আল আমিন সরকার জানান, বিভিন্ন এলাকায় গিয়ে দেখতে পান বৃদ্ধ পিতা-মাতাকে সন্তানরা ভরণ পোষণ না করে বাড়ি থেকে বের করে দেয়। অথচ এই পিতা-মাতারাই সন্তানদের মানুষ করতে জীবনের শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যান। এসকল অসহায় পিতা-মাতাকে যাতে কষ্ট করতে না হয় তাই তিনি এ বৃদ্ধাশ্রমের যাত্রা শুরু করেছেন। তিনি সম্পূর্ণ বিনামূল্যে থাকা খাওয়াসহ চিকিৎসা সেবা চালু রেখে এ বৃদ্ধাশ্রমটি করেছেন। বৃদ্ধাশ্রমটি মাসে ২৫ হাজার টাকা ভাড়া বাসায় তিনি শুরু করেছেন। এই বৃদ্ধাশ্রমের আশ্রয়গ্রহীতাদের সহযোগিতায় তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। পাশাপাশি স্থায়ীভাবে প্রতিষ্ঠানটি গড়তে খাস জমি বরাদ্দ দিতে সরকারের কাছেও দাবী জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here