আ’লীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৪ জন বহিস্কার ও ১ জনকে সতর্কবার্তা

0
1195

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৪ জনকে দল থেকে বহিষ্কার ও এক জনকে সর্তকবার্তা দিয়েছেন জেলা আওয়ামীলীগ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারন সম্পাদক আবু হাসনাত মোঃ শহিদ বাদলের স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (আনারস) ও ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ইয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সামছুল আলম, করিম পাঠান, রূপগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সদস্য মমিনুল হক, কায়েতপাড়া ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্নসাধারন সম্পাদক তারিকুল ইসলাম, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সদস্য আনার উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি ৯ং ওয়ার্ড আওয়ামীলীগ সামছুল হক, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি আলাউদ্দিন, কায়েতপাড়া ইউনিয়ন ৭নং ওয়ার্ড যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জলিল মিয়া, সভাপতি আমিন বেপারী। এছাড়া সতর্ক বার্তা দেয়া হয়েছে, জেলা আওয়ামীলীগের সদস্য খন্দকার আবুল বাশার টুকুকে।

 

জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, আওয়ামীলীগ পরিবারের সদস্য মনে করে গত কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল থেকে মনোনয়ন দেয়া হয় রফিকুল ইসলাম রফিককে। কিন্তু রফিক এবার দলীয় প্রার্থী জাহেদ আলীর (নৌকা) বিদ্রোহী প্রার্থী হিসেবে তার ভাই মিজানুর রহমান মিজানকে প্রতিদ্বন্ধি প্রার্থী হিসেবে দাড় করিয়ে আওয়ামলীগের গঠনতন্ত্রের পরিপন্থী অপরাধ করেছেন।

 

এছাড়া বহিস্কৃত অন্যান্যরা একই অপরাধ করেছেন। এছাড়া জেলা আওয়ামীলীগের সদস্য খন্দকার আবুল বাশার টুকুর বিরুদ্ধে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ এসেছে। সেই অভিযোগের আলোকে সতর্কবার্তা দেয়া হয়েছে এবং দলীয় প্রতীক নৌকার পক্ষে কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here