না’গঞ্জে করোনার ভেজাল ওষুধ তৈরি, আটক ৩

0
176

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অনুমোদনহীন কারখানায় করোনা ভাইরাসের ভেজাল ওষুধ তৈরির অপরাধে তিনজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১১ এর সদস্যরা।

আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে ৩১ আগস্ট দুপুরে সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় পরিচালিত অভিযানে অনুমোদনহীন কারখানায় করোনার ভেজাল ও মানহীন ওষুধ তৈরির সময় হাতেনাতে তিনজনকে আটক করা হয়।

আটকরা হলেন— নিজাম উদ্দিন (৩৯), খাদেম হোসেন (৩০) ও আমিনুল ইসলাম (১৮)। এসময় কারখানায় তৈরি অবস্থায় ১৮০ গ্রাম ওজনের ১০২ জার ‘নীহারিকা মান্না’ পাউডার নামে ভেজাল ওষুধ উদ্ধার করা হয়।

আটকদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানের পর র‍্যাব জানায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন সাদিপুর এলাকায় জনৈক ছানোয়ারের বাড়ি ভাড়া নিয়ে ‘গ্লোবাল গেইন কনজ্যুমার প্রোডাক্টস লি.’ নামে একটি কারখানা চালিয়ে আসছিলেন। ওই কারখানায় ‘নীহারিকা’ ব্র্যান্ড নাম দিয়ে করোনা ভাইরাসের ভেজাল ও মানহীন ওষুধ ‘নীহারিকা মান্না’ পাউডার উৎপাদন করে বাজারজাত করতেন তারা। আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে অসাধু উপায় অবলম্বন করে তারা অনুমোদনহীন রাসায়নিক পদার্থ দিয়ে অস্বাস্থ্যকর পদ্ধতিতে ভেজাল এসব ওষুধ উৎপাদন ও বিক্রি করে আসছিলেন, যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও হুমকিস্বরূপ। এসব ভেজাল ওষুধ নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতেন তারা।

আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় র‍্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here