রূপগঞ্জে মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা

0
134

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে করণীয় সংক্রান্ত বিষয় নিয়ে প্রশিক্ষণ কর্মশালা-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ভূলতা হাইওয়ে পুলিশ ও গাজীপুর রিজিয়নের আয়োজনে উপজেলার ভুলতা গোলাকান্দাইল এলাকায় এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এ সময় বিভিন্ন যানবাহনের চালক, হেলপার, কন্ডাক্টার ও শ্রমিক সংগঠনের শ্রমিকদের মাঝে মহাসড়কে ট্রাফিক আইন মেনে শৃঙ্খলভাবে চলাচল ও অনাকাঙ্খিত নানা দূর্ঘটনাসহ সড়ক দূর্ঘটনা প্রতিরোধে নানা প্রশিক্ষণ প্রদান ও আলোচনা করা হয়। ভূলতা হাইওয়ে পুলিশের ট্রাফিক ইনসপেক্টর (টিআই) সালাউদ্দিনের সভাপতিত্বে এ কর্মশালায় বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশের উপ পরিদর্শক (এসআই) রাশেদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি হাজী বেলায়েদ হোসেন, ভূলতা ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি রতন মিয়া, গোলাকান্দাইল শ্রমিক লীগের সভাপতি নেওয়াজ রফিক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মহাসড়কে শান্ত মেজাজে চালকদের যানবাহন চালাতে হবে। তবে প্রত্যেককেই যথাযথ ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে জানতে হবে। তাছাড়া সড়কে বিভিন্ন দূর্ঘটনা এড়াতে ট্রাফিক আইন শতভাগ মেনে চলতে হবে। এক্ষেত্রে বিভিন্ন আইন ও কৌশল পালনসহ তা বাস্তবায়ন করতে হবে। এ সময় হাইওয়ে পুলিশরা নানা বিষয়ে হাতে কলমেও প্রশিক্ষণ প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here