রূপগঞ্জে সরকারি রাস্তা বন্ধ করে বাড়ির নির্মাণ কাজ

0
472

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সরকারি রাস্তা পুরোপুরি বন্ধ করে সাত্তার নামে এক মাদক ব্যবসায়ী তার নিজের বাড়ির নির্মাণ কাজ চালাচ্ছে বলে অভিযোগ করেছে স্থানীয় এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে উপজেলার তারাব পৌরসভার রূপসী বাঘবাড়ি রাস্তায় গিয়ে এ চিত্র দেখা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাত্তার এলাকায় একজন মাদক ব্যবসায়ী ও ফিটিংবাজ হিসেবে পরিচিত। তার নামে রূপগঞ্জ থানায় মাদক মামলাসহ একাধিক মামলা রয়েছে। গত একমাস ধরে সাত্তার তার বাড়ির নির্মাণ কাজ করছে। বাড়ির নির্মাণ কাজ চালাতে গিয়ে সাত্তার রূপসী বাগবাড়ির ভেতর দিয়ে মানুষের চলাচলের জন্য ৫’শ মিটার রাস্তা বন্ধ করে রেখেছে। এ রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ চলাচল করে। এটি দিয়ে ছোট পিকআপ, সিএনজি, ইজিবাইক, রিক্সা, মোটরসাইকেল, সাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। রাস্তাটি বন্ধ করে দেওয়ায় সাধারণ মানুষ ও যানবাহন গুলোকে আরো ৫’শ মিটার জায়গা ঘুরে বিকল্প রাস্তা ব্যবহার করতে হচ্ছে। এতে সাধারণ মানুষের যেন ভোগান্তির অন্ত নেই। এভাবে সাধারণ মানুষের চলাচলের সরকারি রাস্তা বন্ধ করে কাজ করায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় বাসিন্দারা।

এলাবাসীবাসী অভিযোগ করে জানান, সাত্তার এলাকায় মাদক ও চাঁদাবাজি, ফিটিংবাজি থেকে শুরু করে বিভিন্ন ধরনের অপকর্মের সঙ্গে জড়িত রয়েছে। তার ভয়ে এলাকার কেউ প্রতিবাদ করার সাহস পায়না। কেউ তার বিরুদ্ধে কথা বললে সে তাকে মারধর ও বাড়ি ঘরে হামলা চালায় বলে অভিযোগড় উঠেছে। সাত্তার রাস্তার বন্ধ করে সরকারি রাস্তা বন্ধ করছে গত ১৫ দিন ধরে সরকারি রাস্তা পুরোপুরি বন্ধ করে রাস্তার নির্মাণ কাজ চালাচ্ছে। এলাকার কয়েকজন তাকে রাস্তা খুলে দেওয়ার কথা বললেও সে তাদের কথা শুনেনি। রাস্তাটি বন্ধ থাকায় এলাকাবাসী চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ ব্যাপারে অভিযুক্ত সাত্তারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান বলেন, সাধারণ মানুষের দূর্ভোগ সৃষ্টি করে রাস্তা বন্ধ করে তিনি এভাবে বাড়ি নির্মাণ কাজ করার কোন নিয়ম নেই। বিষয়টি আমার জানা ছিল না। যেহেতু জেনেছি এ ব্যাপারে বিধি অনুযায়ী ব্যবস্থা নিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here