রূপগঞ্জে মহরম উদযাপন করতে বাঠইমুড়ী শাহী মনজিলের বিশাল র‌্যালী

0
229

নিজস্ব প্রতিবেদক : “হায় হাসান, হায় হোসাইন” এ স্লোগান নিয়ে মহরম উপলক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুড়াপাড়া বাঠইমুড়ী গ্রামের শাহী মনজিলের উদ্যোগে মহরম উদযাপন করা হয়েছে।

বুধবার দুপুর থেকে থেকে বাঠইমুড়ী শাহী মনজিলের খাদেমরা একটি র‌্যালী বের করে বিকাল পর্যন্ত এলাকার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরে র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর হয়ে বেশকয়েকটি সড়ক প্রদক্ষিণ করে মুড়াপাড়া জমিদার বাড়িতে গিয়ে শেষ হয়। মুড়াপাড়া বাজার এলাকার অভ্যন্তরে অবস্থিত বাঠইমুড়ী শাহী মনজিলের উদ্যোগে তারা প্রতিবছর এ কর্মসূচী পালন করে আসছেন বলে জানা গেছে।

আগামি ১০ই মহরমে তারা খিচুরি রান্না করে গরিব অসহায়দের মাঝে বিলিয়ে দিবেন। তাছাড়া এ উপলক্ষ্যে মসজিদে দোয়াসহ শাহী মনজিলে হযরত মোহাম্মদ (সা:) নাতি ইমাম হাসান ও হোসাইনের নামে আলোচনা, শোক ও দোয়া মাহফিল অনুষ্ঠান করা হবে।

শাহী মনজিলের খাদেম আব্দুল হালিম ভূঁইয়া বলেন, পবিত্র মহরম মাসের তাৎপর্য বর্তমান মুসলিম সম্প্রদায় আজ ভুলতে বসেছে। এ মাস ইসলামের ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যময় মাস। কারবালার ময়দায়নে ইমাম হোসাইনকে নৃশংশভাবে হত্যা করেছিল ইসলামের শত্রুরা। তাদের রক্তের বিনিময়েই আজ আমরা শান্তিপূর্ণভাবে ইসলাম মানতে পারছি। অথচ তাদের জন্য আমাদের কোন মায়া নেই। তাই ইমাম হাসান ও হোসাইনের স্বরনে আমরা প্রতিবছর মহরম উৎযাপন করি যা সকল মুসলিম সম্প্রদায়ের করা উচিত। এতে ইসলামের প্রকৃত ইতিহাস সবার মধ্যেসহ সারাদেশে সহজেই ছড়িয়ে পড়বে। সেই সঙ্গে ইসলামের আলোতে সবাই আলোকিত হবে।

এসময় উপস্থিত ছিলেন, শাহী মনজিলের খাদেম আব্দুল হালিম ভূঁইয়া, মনির মিয়া, জহুর মিয়া, দিলু মিয়া, জহুর আলী, আরবী চাঁন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here