র‌্যাবের অভিযানে রূপগঞ্জে ভুয়া ডাক্তার গ্রেপ্তার

0
766

ডেস্ক রিপোর্ট : নারাণগঞ্জের রূপগঞ্জে মোঃ জহুরুল ইসলাম (৩২) নামে এক ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে র‌্যাব-১১ এর উপ-পরিচালক (মিডিয়া অফিসার) লে.কমান্ডার মাহামুদুল হাসানের সাক্ষ্যরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর সদস্যরা জেলার তারাব পৌরসভার রূপসী এলাকায় অবস্থিত “স্বদেশ সেন্ট্রাল হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণষ্টিক সেন্টারে” রোগী দেখে প্রেসক্রিপশন লেখার সময় ভুয়া ডাক্তার মোঃ জহুরুল ইসলাম (৩২) নামে একজনকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত ভুয়া ডাক্তারের কাছ থেকে অন্য ডাক্তারের নাম ব্যবহার করা ০১টি প্রেসক্রিপশন যেখানে ডাঃ বি এম কর্মকার এর ভুয়া সীল ও স্বাক্ষর করা, রোগী দেখার ০১টি স্টেথিস্কোপ, ০১টি স্পেনোমিটার ও ০৩টি ভুয়া সীল জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, মোঃ জহুরুল ইসলাম এর বাড়ি বগুড়া জেলার শেরপুর থানার বনবীর বালা এলাকায়। তার বাবার নাম শাহজাহান আলী। সে দীর্ঘদিন নিজেকে চর্ম, যৌন, মেডিসিন, মা ও শিশু বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে “স্বদেশ সেন্ট্রাল হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণষ্টিক সেন্টারে” নিয়মিত রোগীদের বিভিন্ন ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা ও প্রেসক্রিপশন দিয়ে আসছিল। এছাড়াও গ্রেপ্তারকৃত তার ব্যবহৃত সীলে নিজেকে ডাঃ মোঃ জহুরুল ইসলাম, ডি.এম.এফ (ঢাকা), বি.এইচ.এস (স্বাস্থ্য), উপ সহকারী (কো.), মেডিকেল অফিসার উল্লেখ করেছে। র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে কোন ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি।

অনুসন্ধানে আরও জানা যায়, গ্রেপ্তারকৃত জহিরুল ইসলাম বিধি বর্হিভূতভাবে ডাঃ বি এম কর্মকার, এম.বি.বি.এস (ঢাকা) এর নামে ভুয়া সীল তৈরি করে রোগীর প্রেসক্রিপশনে উক্ত সীল ব্যবহার রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here