নতুন রুপে ‘বাংলাদেশ ফাইন্যান্স’

0
199

মোঃ রেজোয়ান ইসলাম : নাম পরিবর্তন হচ্ছে আর্থিক খাতের প্রতিষ্ঠান বিডি ফাইন্যান্সের, ১৯৯৯ সালে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি প্রায় ২২ বছর পেরিয়ে নতুন নাম “বাংলাদেশ ফাইন্যান্স’ হিসেবে নিজেদের নাম ঘোষণা দিয়েছে গতকাল, অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত এক অনাড়ম্বরপুর্ন অনুষ্ঠানে ভূতপূর্ব বিডি ফাইন্যান্স নাম বদলে “বাংলাদেশ ফাইন্যান্স” রূপে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করছে বলে ঘোষণা দেন প্রতিষ্ঠানটির ব্যাবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার হামিদ।

ব্যাবসায়ীক প্রতিষ্ঠান আনোয়ার গ্রুপের হাত ধরে, ভিন্ন ভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ও শেয়ার হোল্ডারদের সমন্বয়ে ২২ বছরের পথযাত্রায় বর্তমানে দেশজুড়ে ৭ টি ব্র‍্যাঞ্চের মাধ্যমে অর্থনৈতিক সেবা দিয়ে চলেছে প্রাতিষ্ঠানটি। বর্তমানে প্রতিষ্ঠানটির ২টি সাবসিডিয়ারি কোম্পানিসহ ৩০০-এর অধিক কর্মী রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মানোয়ার হোসেন, আনোয়ার গ্রুপ এবং বাংলাদেশ ফাইন্যান্সের উর্ধতন কর্মকর্তাগন, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিগনসহ অনেকে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম তার বক্তব্যে বলেন, “গত দুই দশক যাবত দেশে উদ্যোক্তা সৃষ্টিতে বিডি ফাইন্যান্সের অবদান অনস্বীকার্য। ক্যাপিটাল মার্কেটে শেয়ার হোল্ডারদের স্বার্থ রক্ষার জন্য নতুন নামে বাংলাদেশ ফাইন্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি। দেশ বিদেশ থেকে বিনিয়োগ আনয়ন, তরুণ সমাজকে নিজের পায়ে দাঁড়ানোতে উদ্বুদ্ধ করা, দেশের আর্থিক অবকাঠামোগত উন্নয়ন সহ আরও অনেক ক্ষেত্রে তাদের ভূমিকা রাখার জন্য আমি তাদের ধন্যবাদ জ্ঞাপন করছি। ”

বাংলাদেশ ফাইন্যান্স এর চেয়ারম্যান জনাব মনোয়ার হোসেন বলেন, ” আমরা সমগ্র দেশের প্রতিনিধিত্ব করার লক্ষ্যে মানুষের জীবনযাত্রার গুণগত মান পরিবর্তন করতে এবং বাংলাদেশী জনগণের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে চাই। কারণ আমরা বাংলাদেশ ফাইন্যান্স, এদেশের জনগণের সেবা করার জন্য একটি আর্থিক সংস্থা। ”

উল্লেখ্য যে, বাংলাদেশ ফাইন্যান্স ২০১৯ সালে “Most innovative financial solution provider of Bangladesh” এবং অতি সম্প্রতি ডাবল এ মাইনাস ক্রেডিট রেটিং অর্জন করে। এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমান জনগোষ্ঠীর পবিত্র বিশ্বাসকে সামনে রেখে বাংলাদেশ ফাইন্যান্সে চালু রয়েছে ইসলামী শরিয়াহ ভিত্তিক অর্থনৈতিক সেবা। সাম্প্রতিক সময়ে এদেশে বৈদেশিক ইনভেস্টমেন্ট নিয়ে আসায়ও এ প্রতিষ্ঠানটি যুগান্তকারী ভূমিকা রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here