হাসেম ফুড ট্রাজেডি ৮ আসামির মাঝে দুজনের জামিন, ৬ জন কারাগারে

0
293

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানার অগ্নিকানেড ঘটনায় হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আটজনের মধ্যে দুজনকে জামিন দিয়েছেন আদালত এবং বাকি ৬ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৪ জুলাই) বিকেলে চার দিনের রিমান্ড শেষে তাদেরকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে প্রেরণ করা হয়। এসময় আসামিপক্ষ সকলের জামিনের আবেদন করলে আদালত এ আদেশ দেন।

এর আগে, শনিবার (১০ জুলাই) গ্রেপ্তার ৮ জনকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় হত্যা এবং হত্যার প্রচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে পুলিশ রিমান্ড আবেদন করলে আদালত প্রত্যেককে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপগঞ্জ থানার পরিদর্শক হুমায়ুন কবির জানান, হত্যা ও হত্যার অভিযোগে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমসহ আটজনকে ৪ দিনের রিমান্ড শেষে আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃ আটজন হলেন- সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেম (৭০), তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩), তানজীম ইব্রাহীম (২১), শাহান শান আজাদ (৪৩), মামুনুর রশিদ (৫৩) ও মো. সালাউদ্দিন (৩০)। এদের মধ্যে জামিন পেয়েছেন আবুল হাসেমের ছেলে তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম। বাকিদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। তবে এ সময়ের মধ্যে ঝরে গেছে ৫১ প্রাণ। আহত হয়েছেন অন্তত ৫০ জন। এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে দুইলাশের একটি ব্যাগে একটি ডিএনএ পাওয়া যায়। সেক্ষেত্রে নিহতের গণণা করা হচ্ছে ৫১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here