সোলায়মান হত্যাকান্ড; প্রধান আসামী আলমাসসহ আসামীদের গ্রেফতার দাবিতে মহাসড়ক অবরোধ

0
1945

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবলীগ কর্মী ও ব্যবসায়ী সোলায়মান মিয়া হত্যা মামলার প্রধান আসামী মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছসহ আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষুব্ধ এলাকাবাসী ঘন্টাব্যাপি ঢাকা-সিলেট মহসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধ করেছে। পরে ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেন বিক্ষুব্ধরা।

রোববার (৬ জুন) দুপুরে এসব কর্মসূচী পালন করা হয়। সোলায়মান হত্যাকান্ডকে কেন্দ্র করে দিন দিন রূপগঞ্জ উত্তপ্ত হয়ে উঠছে।

জানা গেছে, মুড়াপাড়া এলাকার যুবলীগ কর্মী ও ব্যবসায়ী সোলায়মান হত্যার ৯৬ ঘন্টা পেরিয়ে গেলেও পুলিশ মামলার অন্যতম আসামী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ আলমাছ গ্রেফতার হয়নি। আলমাসসহ মামলার অন্য আসামীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবী জানিয়েছেন বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসীরা। দুপুর ১২ টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী কাফনের কাপড় পড়ে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ও গোলাকান্দাইল মোড়ে অবস্থান নেয়। এসময় ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উভয়দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুপুর একটার দিকে পুলিশের অনুরোধে অবরোধকারীরা মহাসড়ক থেকে সরে যায়। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়কের ভুলতা থেকে গোলাকান্দাইল পর্যন্ত প্রদক্ষিণ করে। একপর্যায়ে গোলাকান্দাই মোড়ে মানবন্ধন কর্মসূচী পালন করে। এসব কর্মসুচী শত শত বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসী অংশ গ্রহন করেন।

মানববন্ধন কর্মসূচীতে নিহত সোলায়মানের পিতা আলাউদ্দিন ও মামলার বাদী রাজীব বলেন, আলমাছ একজন পেশাদার কিলার। রূপগঞ্জের শিল্পপতি রাসেল ভূঁইয়াসহ অসংখ্য হত্যা মামলার আসামী এই আলমাছ। বিএনপি থেকে আওয়ামীলীগ বনে যাওয়া আলমাছের অত্যাচারে এলাকাবাসী সবসময় অতিষ্ঠ। আমরা দ্রুত আলমাছসহ অন্য আসামীদের গ্রেফতারের দাবী জানাচ্ছি। নতুবা আরো বড় ধরণের কর্মসূচী পালন করা হবে।

উল্ল্যেখ্য, গত পহেলা জুলাই দুপুরে উপজেলা গন্ধর্বপুর এলাকায় যুবলীগকর্মী সোলেইমানকে মাছের খামার থেকে ডেকে নিয়ে মাথা থেতলে ও কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এ হত্যাকান্ডের ঘটনায় সোলেইমানের ছোট ভাই রাজীব মিয়া বাদী হয়ে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছসহ ২১ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত এজাহারভূক্ত চার আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here