নোটিশ ছাড়াই বৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সংযোগের দাবিতে তিতাস গ্যাস অফিস ঘেরাও, বিক্ষোভ

0
106

ডেস্ক রিপোর্ট : কোন প্রকার নোটিশ ছাড়াই গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ও পুনরায় গ্যাস সংযোগের দাবিতে নারায়ণগঞ্জে রূপগঞ্জে গ্রাহকরা তিতাস গ্যাস অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসুচী পালন করেছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের জোবিঅ সোনারগাঁও শাখার সামনে এ কর্মসুচী পালন করেন গ্রাহকরা।

বিক্ষোভ ও ঘেরাও কর্মসুচীতে বক্তব্যে দেন, গ্রাহক মদনপুর এলাকার মাওলানা হারুন অর রশিদ, একই এলাকার সেলিনা বেগম, কাশিপুর এলাকার হাফেজ মিয়া, ছোটবাগ এলাকার আব্দুল খালেক, মদনপুর এলাকার আজিম উদ্দিন, দেলোয়ার হোসেন, কাঞ্চন পৌরসভা এলাকার রিয়াজ হোসেন, তারিকুল ইসলাম, অ্যাড. দুলাল, বাবু, আমিনুল ইসলাম ও মুজিবুর রহমানসহ আরো অনেকে।

তিতাস গ্যাস অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসুচীতে অংশ নেয়া গ্রাহকরা অভিযোগ করে জানান, তারা রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কাঞ্চন চিনতলা, কাঞ্চন খাঁপাড়া, কৃষ্ণ নগড়, দক্ষিনবাজার, পুর্বপাড়া, কাঞ্চন দাসপাড়া, নাফপাড়া, কাজীপাড়া, কালাদি, ত্রিশকাহনিয়া, বন্দর ও সোনারগাঁও উপজেলার বন্দর, দেওয়ানবাগ, ছোটবাগ, কলাবাড়ি, কাশিপুর, বরবাড়ি, মিয়াবাড়ি, ভুইয়া বাড়ি, চাঁনপুরসহ বেশ কয়েকটি এলাকা থেকে এসেছেন। তারা রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের জোবিঅ সোনারগাঁও শাখার গ্রাহক। আর প্রায় ৩ হাজার গ্রাহক গ্যাস অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসুচীতে অংশ গ্রহন করেন। এসব গ্রাহকরা সরকারের নিয়মানুযায়ী জামানত জমা দিয়ে আবাসিক গ্যাস সংযোগ নিয়ে ব্যবহার করে আসছেন। এছাড়া নিয়মিত মাসিক বিলও পরিশোধ করে আসছেন।

গত ১৫ দিনে পর্যায়ক্রমে কোন প্রকার নোটিশ ছাড়াই তিতাস গ্যাস কর্তৃপক্ষ বৈধ গ্রাহকদের আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর থেকেই এসব গ্রাহকরা অতিকষ্টে ও ভোগান্তিতে পড়েছেন। এখন গ্রাহকরা মাটির চুলোয় ও এলপিজি গ্যাসে রান্না করছেন। আবার কেউ কেউ খাবার হোটেল গুলোতে থেকে খাবার এনে দিন পার করছেন। বৈধ ভাবে গ্যাস সংযোগ নিতে কেউ গরু-ছাগল বিক্রি করে, কেউ স্বর্ণালংকার বিক্রি করে, কেউ জমি বিক্রি করে, আবার কেউ সুদে বা দার-দেনা করে টাকা জমা দিয়ে সংযোগ নিয়েছেন।

কোন প্রকার নোটিশ ছাড়াই গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ও পুনরায় গ্যাস সংযোগের দাবিতে গ্রাহকরা বাধ্য হয়ে যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের জোবিঅ সোনারগাঁও শাখা অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসুচী পালন করেন। গ্যাস সংযোগ দ্রুত না দিলে গ্রাহকরা ঢাকা-সিলেট, ঢাকা-চট্রগ্রাম ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধসহ বৃহৎ আন্দোলনের ঘোষণা দেন। পরে তিতাস কর্মকর্তারা বৈধ গ্রাহকদের গ্যাস সংযোগ দেয়ার আশ্বাস দিলে ঘেরা ও বিক্ষোভ কর্মসুচী বন্ধ করে গ্রাহকরা চলে যান।

এ বিষয়ে জানতে তিতাস গ্যাসের জোবিঅ সোনারগাঁও শাখার মেজবাউর রহমান বলেন, গ্রাহকদের প্রচুর পরিমানে বিল বকেয়া রয়েছে। বেশির ভাগ গ্রাহকই বিল পরিশোধ করছেননা। আবার কোন কোন এলাকায় বৈধ গ্রাহকের চেয়ে অবৈধ গ্যাহকের সংখ্যা বেশি রয়েছে। এছাড়া তিতাসের প্রধান কার্যালয় থেকে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। তারপরও গ্রাহকদের কথা চিন্তা করে তিতাসের উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পুনরায় গ্যাস সংযোগ দেয়ার চেষ্টা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here