“ডেমরা আশ্রয় ওয়েলফেয়ার অর্গানাইজেশন অসহায়-দরিদ্রদের মাঝে ত্রাণ ও সেলাই মেশিন বিতরণ ”

    0
    123

    ডেস্ক রিপোর্ট : রাজধানীর ডেমরায় “ডেমরা আশ্রয় ওয়েলফেয়ার অর্গানাইজেশন”(রেজি নং- ঢ ০৯৪২১) নামে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের উদ্যোগে ডেমরা থানাধীন ২৭ টি এলাকার অসহায়-দরিদ্রের মাঝে ত্রাণ, সেলাই মেশিন ও একটি রিকশা বিতরণ করা হয়েছে। অন্য সামাজিক সংগঠন বিএইচএস-৯০ ওয়েলফেয়ার সোসাইটি ও বিএবিএসএ’র সহযোগিতায় সোমবার বিকেলে স্টাফ কোয়ার্টার এলাকায় এ বিতরণ কর্মসূচী পালন করা হয়।

    এ সময় এলাকার ১৪৩২ পরিবারের মাঝে ঈদ উপলক্ষে সেমাই, চিনি, দুধ, পোলার চাল ও অসহায় নারীদের কর্মসংস্থানে ৩৬ টি সেলাই মেশিনসহ ১ টি রিকশা বিতরণ করে। আশ্রয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনিরুজ্জামান’র সঞ্চালনায় সংগঠনের সভাপতি মো. ইসমাইল হোসেন’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ড. রেজাউল কবির রকি।

    এসময় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তজার্তিক বিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি। এ সময় বিশেষ অতিথি ছিলেন দবির আহমেদ মৃধা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট গোলাম আহমেদ টিটু, আহবায়ক ডেমরা ভলান্টিয়ার্স ও বিএইচএস-৯০ ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি ইঞ্জিনিয়ার আসাদুর রহমান মিলন, শহর সমাজসেবা কার্যক্রম ঢাকা-১ এর সমন্বয় পরিষদের সভাপতি মো. দেলোয়ার হোসেন, সমাজসেবা কর্মকর্তা মো. নুর ইসলাম, বিএবিএস’র সভাপতি মো. কামরুল ইসলাম মাসুদ, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো.আলমগীর হোসেন। আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা হাজী আবুল কালাম, মো. জাকির হোসেন তালুকদার, মো. আলী আজগর জিন্নাহ, মো. জসীম উদ্দিন, আশ্রয়ের সাধারণ সম্পাদক মো. বশির উদ্দিনসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ।

    আশ্রয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনিরুজ্জামান বলেন, আশ্রয় বিগত ২০১৪ সন থেকে সংগঠনটি বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এ পর্যায়ে ডেমরা থানার ২৭ টি এলাকার অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণসহ প্রতি এলাকায় নূন্যতম ১টি সেলাই মেশিন বিতরণ করে। এ বছরই প্রথম রিকশা বিতরণ করা হয় যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here