মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জব্বার খান পিনু’র লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

0
100

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুক্তিযুদ্ধকালীন সময়ের মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জব্বার খান পিনু’র লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। তার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও রুহের মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

বৃহস্পতিবার (৬ মে) সকাল ১১ টায় উপজেলার মুড়াপাড়া এলাকার মুড়াপাড়া সরকারী কলেজ মাঠে নামাজে জানাজা শেষে তার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় ভুলতা ইউনিয়নের মাসুমাবাদ গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজার আগে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহানের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল মরহুম আব্দুল জব্বার খান পিনু’র কফিনে গার্ড অব অনার প্রদান করেন।জানাজার নামাযে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আমানুল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, মতিউর রহমান আকন্দ ও মনির হোসেন, মুড়াপাড়া সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিনসহ অনেকে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাত ১২.৫০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল জব্বার খান পিনু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি—–রাজিউন)। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইউনাইটেড হসপিটালে ১৬ দিন লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ে রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here