কাঞ্চনে জোরপূর্বক জমি দখল করে ব্যক্তিগত রাস্তা নির্মাণ

0
348

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোরপূর্বক বাগানের গাছ কেটে জমি দখল করে ব্যক্তিগত রাস্তা নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত পহেলা মে উপজেলার কাঞ্চন পৌরসভার হাটাবো দক্ষিণ বাড়ৈপাড়া পূর্বটেক এলাকায় ঘটে এ ঘটনা।

ভুক্তভোগী দীন মোহাম্মদ জানান, সরকারি কোন রাস্তা নয় ব্যক্তিগত রাস্তা নির্মানের জন্য তার প্রতিবেশী জাকির, মনিরসহ তাদের নিয়োজিত লোকজন শনিবার সকালে তার বাগানে প্রবেশ করে দা দিয়ে তার বাগান থেকে ফলদ ও কাঠপাছ কাটতে শুরু করে। খবর পেয়ে তিনি ও তার ভাই মুন্না ভূইয়া ছুটে গেলে তারা তাদের দুই ভাইকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করালে সে সুযোগে হামলাকারীরা রাস্তা নির্মানের জন্য গাছকাটা অংশে মাটি ভরাট করে ফেলে।

দীন মোহাম্মদ আরো জানান, এভাবে গাছ কেটে জমি দখলের কারনে কয়েক লাখ টাকার জমিসহ তার বাগানের প্রায় ৩০টির বেশি গাছ কেটে ক্ষতিসাধন করা হয়েছে। এ ঘটনায় তিনি বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

 

এ ব্যাপারে কাঞ্চন পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, হাটাবো বাড়ৈপাড়া এলাকায় পৌরসভার টেন্ডারভুক্ত কোন রাস্তা নির্মান হচ্ছে না। কারা কিভাবে সেখানে রাস্তা নির্মান করছেন তা তিনি জানেন না বলে জানান।

 

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here