ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানজট

0
90

নিউজ ডেস্ক ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের যানজট এখন যেন নিত্য দিনের ঘটনায় পরিনত হয়েছে। দিনের বেলায় অবাদেই চলছে অবৈধ মাটির ট্রাক। মঙ্গলবার সকাল থেকে ভুলতা, বরপা, রূপসী, যাত্রামুড়া ও কাঞ্চনে সরেজমিন গিয়ে এ যানজটের চিত্র দেখা যায়। যানজটের কারণে সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়। মহাসড়কে বাস, লেগুনাসহ গণপরিবহণ সড়ক-মহাসড়কে গণপরিবহণ অবাধে চলাচল করতে দেখা গেছে।
সরেজমিনে ঘুরে দেখা যায়, রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে সকাল থেকেই ভুলতা থেকে যাত্রামুড়া পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার যানজট দেখা গেছে। আর এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এতে করে করোনা সংক্রমনের ঝুকি প্রতিনিয়তই বাড়ছে। রূপগঞ্জ উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও সাধারণ মানুষ মানুষকে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।
পেরাবো এলাকার নাফিউর রাব্বি বলেন, লকডাউনের মইধ্যেও রাস্তায় যানজট থাকে। ২০ মিনিটের রাস্তা যাইতে সময় লাগছে দুই ঘন্টা।
রূপশী এলাকার কাদির মিয়া বলেন, কাচঁপুর থেকে গাড়িতে উঠেছি রূপশী যাওয়ার জন্য। ২ ঘন্টা হয়ে গেছে কিন্তু যানজটের কারণে এখনো আটকে আছি। যানজট কখন শেষ হবে আর কখন বাড়ি যাবো। আর সাধারণ মানুষের মাঝেও সচেতনতা দেখা যাচ্ছে না। এভাবে চলতে থাকলে করোনা আরো বাড়বে।
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান বলেন, স্বাস্থ্যবিধি মানাতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।
কাচঁপুর হাইওয়ে থানার (ওসি) মনিরুজ্জামান বলেন, যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। তবে গাড়ি চালকরা নিয়ম ভঙ্গ করে চালানোর কারণেই যানজট সৃষ্টি হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here