লকডাউনের চতুর্থ দিনেও ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানযট

0
167

জাহাঙ্গীর মাহমুদ : সরকারের ঘোষিত ৭ দিনের লকডাউন চলছে তবে কলকারখানা শ্রমিক ও মালবাহী গাড়ি চলাচল করায় লকডাউনের চতুর্থ দিনেও সকাল থেকে কাঁচপুর সেতুর উত্তরদিকের বরপা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। চরম দুর্ভোগে রয়েছেন চালক ও যাত্রীরা। তবে যানজটে আটকে পড়ে বেশি সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা। যাত্রীরা মনে করছেন ফুটওভার ব্রিজ না থাকাই যানজটের প্রধান কারণ।

যাত্রী হাবিব মিয়া বলেন, জরুরি কাজ থাকায় সকালে বের হই চিটাগাংরোডে কিন্তু সকাল থেকেই মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে ২০ মিনিটের রাস্তা ২ ঘন্টায়ও যেতে পারিনি গন্তব্যস্থলে। যেমন যেতে সমস্যা তেমনি আসতেও বেগ পেতে হয়েছে দীর্ঘ যানজটে। বিশেষ করে এই সড়কের পাশে অনেক কলকারখানা হওয়ার সুবাদে সড়ক পারাপার করেন হাজার হাজার শ্রমিক। কিন্তু তারা যখন সড়ক পারাপার করেন তখন সবাই একসাথে হোন এর কারণে শুরু হয় যানযট এ থেকে মুক্তি পেতে হলে দ্রুত সময়ে মাঝে ফুটওভার ব্রিজ প্রয়োজন বলে মনে করি।

চট্টগ্রাম থেকে আসা মালবাহী ট্রাক নিয়ে আসা চালক ইব্রাহিম মিয়া বলেন, চট্টগ্রাম থেকে গাজীপুর যাচ্ছেন যানযটের কারনে গাড়িতে থাকা কাঁচামাল নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে। তিনঘন্টা এক জায়গায় গাড়ি আটকে আছে যেখানে এখান থেকে গাজীপুর যেতে লাগে দেড়-দু’ঘন্টা আসলে আমরা আছি বিপাকে।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এই সড়কে যানযট নিরসনে জরুরি হচ্ছে সিনহা গার্মেন্টসের সামনে ফুটওভার ব্রিজ। একসাথে হাজার হাজার শ্রমিক পারাপার যেখানে দুমিনিট মহাসড়ক বন্ধ করে রাখলে সড়কে হাজার হাজার গাড়ি আটকে যানজটের সৃষ্টি হয়। তারপরেও আমরা যানযট নিরসনে কাজ করে যাচ্ছি। তবে ফুটওভার ব্রিজ না হলে এ সড়কে যানযট নিরসন অনেক কষ্টসাধ্য হয়ে দাড়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here