রূপগঞ্জে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, নারীসহ আহত-২০

0
441

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

এসময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর চালায়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আবারো সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

শনিবার(২৭ মার্চ) সন্ধ্যায় উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের ব্রাক্ষণখালী এলাকায় ঘটে এ সংঘর্ষের ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে, ব্রাক্ষণখালী এলাকার গিয়াস উদ্দিনের সঙ্গে একই এলাকার সানোয়ারের দশ শতাংশের একটি জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। শনিবার সন্ধ্যায় ওই জমি দখল করতে গিয়াস উদ্দিন ও তার লোকজন বালু ভরাট করতে গেলে সানোয়ার ও তার লোকজন বাঁধা দেয়। বাঁধা দেয়ার এক পর্যায়ে উভয় পক্ষের মাঝে তর্কবিতর্ক হয়। পরে বাকবিতন্ডার এক পর্যায়ে মারপিটে জড়িয়ে পড়ে। এ খবর দুই পক্ষের লোকজনের মাঝে ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন রামদা, চাপাতি, চাইনিজ কুরালসহ ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এছাড়া এক পক্ষ আরেক পক্ষের ঘরবাড়িতে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর ও লুটপাট চালায় বলে উভয় পক্ষ থেকে দাবি করা হচ্ছে। কয়েক দফা রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের শহিদুল ইসলাম, জহিরুল ইসলাম, রিয়াজ হোসেন, জুৎস্না বেগম, আছিরুন নেছা, শহিদুল মিয়া, রুবেল মিয়া. মোবারক হোসেন, গিয়াস উদ্দিন, কাকুলি আক্তারসহ অন্তত ২০ জন আহত হন। আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে অন্তত দশ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সংঘর্ষ চলাকালে ব্রাক্ষণখালী, শিমুলিয়া, ভক্তবাড়ি, পিতলগঞ্জসহ আশ-পাশের এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ দিকে, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক গিতা রানি সরকার বলেন, সংঘর্ষের ঘটনায় যারা এখানে চিকিৎসা নিতে এসেছেন সকলের অবস্থাই আশঙ্কাজনক। এছাড়া হাসপাতালে চিকিৎসা নিতে এসেও দুই পক্ষ মারপিটে জড়িয়ে পড়ার চেষ্টা করেন। গুরুতর আহতদের ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। তদন্ত মোতাবেক উভয় পক্ষের বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here