পাট মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

0
245

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাট ও বস্ত্র মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার করার অভিযোগে রূপগঞ্জ থানায় ডিচিজটাল নিরাপত্তা আইনে মন্ত্রীর পক্ষ থেকে আশফাকুল ইসলাম তুষার ও আশরাফুল আলম জেমিন নামে দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রূপগঞ্জ থানার মামলা নং ৫৯। ধারা ২৫(১)/২৬(২)/২৯(১)/৩১(২)।

 

২৩ মার্চ রাতে এম মামলাটি দায়ের করেন গাজী গ্রুপের ম্যানেজার এডমিন মোজাম্মেল হক। রূপগঞ্জ থানার ভারপ্রপাপ্ত কর্মকর্তা মহসীনুল কাদীর ঘটনার সত্যতা স্বিকার করেছেন।

 

মামলার বিবরনী থেকে জানা যায়, উপজেলার কায়েতপাড়ার ইছাখালী গ্রামের ১ নং আসামী আশরাফল আলম ভুইয়া জেমিন এবং ২ নং তুষারসহ আরও অজ্ঞাত ১০/১২ জন মিলে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে বেড়াচ্ছে। ২৬ ফেব্রুয়ারী রাত ১০ টায় আশরাফুল আলম ভুইয়া জেমিন এর আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে গাজী একাডেমীর জন্য নির্ধারিত কিছু জমির ছবিসহ কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনার অবতারন করে স্ট্যাটাস দেয়।

 

ঊক্ত স্ট্যাটাসে আসামী আশরাফুল আলম ভ’ইয়া জেমিন বস্ত্র ও পাট মন্ত্রীকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এটি করেছে বলে আর্জিতেবাদী বাদী উল্লেখ করেছেন। ১ ও ২ নং আসামীর মিথ্য এবং বানোয়াট তথ্য ডিজিটাল বিন্যাস তথা ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিকের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং তাঁর নির্বাচনী এলাকার জনগনের মধ্যে অস্থিরতা এবং বিশৃঙ্খলা করা হয়েছে বলে বাদী উল্লেখ করেন। এ ছাড়াও আসামীরা মোটরসাইকেলে আরহন কওে পাট ও বস্ত্র মন্ত্রীর নামে কুরুচিপূর্ণ এবং আপত্তিকর শ্লোগান দেয়। মামলায় এ ঘটনায় ৩জনকে স্বাক্ষী করা হয়েছে।

সকাল সারে ৮টায় পাটও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর মোবাইল ফোনে কল দিয়ে এ ব্যাপাওর জানতে চাওয়া হলে তিনি চোখের অপারেশনের জন্য হাসপাতালে আছেন বলে জানান।

 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান বলেন “বিষয়টি জেনেছি, আইনী প্রক্রিয়ায় সব হবে।” নারায়নগঞ্জ জেলা পুলিশের এডিশনাল এসপি বিলাল আহম্মেদ বলেন, রাতে মামলা হয়েছে পুলিশ যথাযথ আইনত ব্যবস্থা নিচ্ছে।

 

এ ব্যাপারে আসামী আশরাফুল এবং তুষার নিজেদের ছাত্রলীগ নেতা দাবী করেছেন। তুষার কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য বিদায় নেওয়া সহ-সভাপতি এবং আশরাফুল একই সংগঠনের সাংগঠনিক সম্পাদক।

তারা বলেন, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও তার ছেলে গোলাম মর্তুজা পাপ্পার পক্ষে রাজনীতি না করার কারণে এ মামলা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here